উল্টো নির্যাততিার বিরুদ্ধে স্বামীর জিডি

যৌতুক না পেয়ে অন্তসত্ত্বা গৃহবধূকে নির্যাতন

  • বরিশাল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৬, ২০১৬, ০৯:২১ পিএম

বরিশালে গৌরনদীতে দাবি করা যৌতুকের টাকা না এনে দেওয়ায় সেলিনা নামে এক অন্তসত্ত্বা গৃহবধূর ওপর অমানবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে ওই গৃহবধূর স্বামীর বিরুদ্ধে।এদিকে ঘটনার দুই দিনেও বাদির অভিযোগ এজাহারভূক্ত করেনি পুলিশ। উল্টো নির্যাততিার বিরুদ্ধে স্বামীর মিথ্যা অভিযোগ সাধারন ডায়েরিভুক্ত করেছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন নির্যাতিতার পরিবার, স্থানীয় লোকজন ও জনপ্রতিনিধিরা।

নির্যাতিত গৃহবধূ সেলিনা অভিযোগ করেন, স্বামী আনোয়ার খান বিয়ের সময় ৩ লাখ টাকার যৌতুক গ্রহণ করেন। পরেও যৌতুকের জন্য তাকে বিভিন্ন সময় নির্যাতন করা হয়। সম্প্রতি বাবার বাড়ি থেকে ৫০ হাজার টাকা আনতে অস্বীকার করায় গত ১৭ মে স্বামী আনোয়ার খান ও শ্বশুর দুলাল খান  তাকে  বেদম মারধর করে রড দিয়ে পিটিয়ে জখম করে। এক পর্যায়ে তাকে মাটিতে ফেলে তলপেটে আঘাত করে এবং পা দিয়ে চাপ দিয়ে গর্ভপাত ঘটায়। এতে সে গুরুতর অসুস্থ হয়ে পড়লে বিনা চিকিৎসায় ৭দিন ঘরের মধ্যে আটকে রাখেন। পরে স্থানীয়রা জানতে পেরে গত মঙ্গলবার রাতে সেলিনাকে উদ্ধার করে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সে বর্তমানে বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, রোগীর অবস্থা অপরিবর্তিত, এখনও শংঙ্কামুক্ত নন।

নির্যাতিত গৃহবধূ সেলিনার বড় বোন লিলি বেগম (৩০) ক্ষোভ প্রকাশ করে বলেন, আমার মুমূর্ষু বোনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তির পর বোনের স্বামী আনোয়ার খান ও শ্বশুর দুলাল খানকে আসামি করে ২৪ মে সকালে গৌরনদী মডেল থানায় মামলা দায়েরের জন্য এজাহার দাখিল করি। পুলিশ গত ৩ দিনে সেই মামলা রুজু করেনি বরং নির্যাতনকারী স্বামী আনোয়ার খান অভিযোগ নথিভূক্ত করেছে। গত ২৪ মে নির্যাতনকারী স্বামী আনোয়ার খানের জিডিতে বলা হয়, তার স্ত্রী সেলিনা বেগম পরিবারের সকলের অজান্তে নগত টাকা ও স্বর্নালংকারসহ মূল্যবান মালামাল লুট করে  নিয়ে পালিয়ে গেছে।

স্ত্রীকে নির্যাতন করে ৭দিন ঘরে আটকে রাখেন পরবর্তীতে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। গত ১০দিন আপনার স্ত্রী অসুস্থ সময় আপনার বাড়ি ও হাসপাতালে তার বিরুদ্ধে পালিয়ে যাওয়ার জিডি সম্পর্কে জানতে চাইলে স্বামী আনোয়ার খান বৃহস্পতিবার মুঠোফোনে এ প্রতিনিধিকে বলেন, 'আমি আপনার কাছে কৈফিয়ত দিতে বাধ্য নই।'

এ ব্যাপারে গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন মিলন বলেন, নির্যাতিতার এজাহার অসমাপ্ত থাকায় এখনও রুজু করা হয়নি সংশোধননী দেওয়ামাত্রই এজাহার রুজু করা হবে। তাছাড়া স্বামী পূর্বেই জিডির আবেদন করেছিল প্রয়োজনে জিডি বাতিল করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম