রাজশাহীতে করোনায় আরও ১৭ জনের মৃত্যু

  • রাজশাহী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৯, ২০২১, ০৯:৩৯ এএম

রাজশাহী : গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে  আরও ১৭ জন মারা গেছেন। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গে ১২ জন মারা গেছেন।

জানা গেছে, নিহতদের মধ্যে রাজশাহীর ৪ জন, পাবনার ৫ জন, নাটোরের ৩ জন, কুষ্টিয়ার ২ জন, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও বগুড়ার ১ জন করে মারা গেছেন। এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ৫৯ তম দিনে মোট ৮৭২ জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার (২৯ জুলাই) এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি বলেন, বুধবার (২৮ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে তারা মারা গেছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪২৯ জনের আর করোনা শনাক্ত হয়েছে ১২৪ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮.৯০%।

এছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দফায় দফায় ওয়ার্ড ও শয্যা সংখ্যা বাড়ানোর পরও উপচে পড়ছে রোগীর সংখ্যা। এখানে করোনা ইউনিটে ২০টি আইসিইউসহ শয্যা সংখ্যা রয়েছে ৫১৩টি, এরমধ্যে রোগী ভর্তি রয়েছে ৪১৫ জন আর গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫২ জন।

সোনালীনিউজ/এমএএইচ