টঙ্গীতে শ্রমিক বিক্ষোভ, পুলিশের রাবার বুলেটে আহত অর্ধশত

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৫, ২০২১, ০৩:৫৭ পিএম
ছবি : সংগৃহীত

গাজীপুর : শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে গাজীপুরের টঙ্গীতে ক্রসলাইন লিমিটেড নামে পোশাক কারখানায় শ্রমিকরা বিক্ষোভ করেন। বিক্ষুব্ধ শ্রমিকদের সঙ্গে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সংঘর্ষ হয়। এতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপে অন্তত অর্ধশতাধিক শ্রমিক ও পুলিশ সদস্য আহত হন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল থেকে উপজেলার ভাদাম এলাকায় ক্রসলাইন লিমিটেড পোশাক কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

বিষয়টি নিয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, বিক্ষোভের সময় পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ২১ রাউন্ড রাবার বুলেট ৫৮ রাউন্ড শটগান ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষের সময় প্রায় অর্ধশতাধিক শ্রমিক ও পুলিশ আহত হন। আহতদের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার এস আলম বলেন, ক্রসলাইন লিমিটেড পোশাক কারখানার সংঘর্ষের পর পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কারখানা কর্তৃপক্ষ। কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ