ঘরের পর ভোটের মাঠে স্বামী-স্ত্রীর লড়াই

  • লালমনিরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১, ১২:২৫ পিএম
ছবি : ভোটের মাঠে স্বামী-স্ত্রীর লড়াই

লালমনিরহাট : কালীগঞ্জে চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে নেমেছেন স্বামী-স্ত্রী। উপজেলার ভোটমারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে চষে বেড়াচ্ছেন তারা। চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়ন জমা দেওয়ায় এলাকায় ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটমারী ইউনিয়নে চেয়ারম্যান পদে মো. ফরহাদ হোসেন এবং তার স্ত্রী মোছা. শামীমা আকতার স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিভিন্ন স্থানে স্বামী-স্ত্রী দুজনেরই প্রচার চালাচ্ছেন।

ভোটমারী ইউনিয়নের বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, চেয়ারম্যান প্রার্থী ফরহাদ হোসেন ও তার স্ত্রী শামীমা দুজনই নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। আগামী ১১ নভেম্বর বোঝা যাবে তারা দুজনেই থাকেন কী-না।

ওই ইউনিয়নের ভোটার আনারুল হক বলেন, ফরহাদ হোসেন ভোটারদের কাছে ভোট চাইলেও তার স্ত্রীকে ভোট চাইতে দেখিনি।

এদিকে চেয়ারম্যান প্রার্থী মো. ফরহাদ হোসেন বলেন, পরপর দুইবার চেয়ারম্যান নির্বাচন করেছি। নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হলে আশা করছি ভোটাররা আমাকে নির্বাচিত করবেন বলে। বিকল্প প্রার্থী হিসেবে স্ত্রীকে প্রার্থী করেছেন কী-না জানতে চাইলে তিনি বলেন, এটি একধরনের নির্বাচনী কৌশল। তা না হলে ষড়যন্ত্র করে আমার মনোনয়ন বাতিল করে দেবে।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে তারাসহ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আহাদুল হোসেন চৌধুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আলিফ উদ্দিন, স্বতন্ত্র হিসেবে শামিমুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। ১১ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন।

উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর কালীগঞ্জ উপজেলার আট ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সোনালীনিউজ/এসএন