ছুরিকাঘাতে আহত শিক্ষার্থী, রাবিতে বিক্ষোভ

  • রাবি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ০২:৫৪ পিএম
ছবি : সংগৃহীত

রাবি : রাজশাহী দুর্বৃত্তের ছুরিকাঘাতে নাফি নামের এক শিক্ষার্থী আহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রথম বিজ্ঞান ভবন থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে উপাচার্যের বাস ভবনের সামনে অবস্থান নেয় তারা।

এসময় রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার সেখানে আসেন। শিক্ষার্থীদের সাথে তিনি  একাত্মতা পোষণা করলে বিক্ষোভ সমাবেশ স্থগিত করে তারা।

এসময় উপাচার্য বলেন, পুলিশকে সাথে নিয়ে আমরা কাজ করছি। তার আগে আমার ছেলেটাকে বাঁচাই। সকালে ডাক্তার যেতে দেরি করায় আমি প্রশাসনকে বলে ডাক্তার পাঠিয়েছি। ডাক্তার বলেছে ঢাকায় পাঠালে ভালো হবে সাথে সাথেই এম্বুলেন্স পাঠিয়েছি। আমি ওর বাড়িতে যোগাযোগ করেছি।

তিনি আরো বলেন, মেস মালিককে পুলিশ কাস্টরিতে নেয়া হয়েছে। তার বিরুদ্ধে আমরা মামলা করবো। সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন, পুলিশ প্রশাসনসহ বিশ্ববিদ্যালয়ের আশেপাশে এলাকার সকল মেস মালিককে নিয়ে আমরা বসবো। 

মেস মালিকদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা যাদেরকে দিয়ে ব্যবসা করছো। এই ছাত্ররা আছে বলেই তোমরা রাজশাহীতে টিকতে পারছো। শিক্ষার্থীরা না থাকলে তোমাদের বিল্ডিং দিয়ে কি হবে? শিক্ষার্থীদের মঙ্গলের জন্য যা যা করা দরকার আমি তাই করবো। আহত শিক্ষার্থীর চিকিৎসার ব্যায়ভার ও মনিটরিং বিশ্ববিদ্যালয় প্রশাসন বহন করবে বলে জানান তিনি।

এদিকে আহত নাফির বিভাগের বড় ভাই শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমরা আমাদের অভিভাবক উপাচার্য স্যারের অনুরোধে বিক্ষোভ মিছিল এখানেই স্থগিত করছি। আগামী রোববারের ( ১৩ মার্চ) মধ্যে দুর্বৃত্তদের গ্রেফতারের আওতায় না আসলে আমরা তীব্র আন্দোলন গড়ে তুলবো। এর জন্য সকল শিক্ষার্থীদের একতাবদ্ধ থাকার জন্য আহবান জানান তিনি।

উল্লেখ্য, গতকাল ( ৯ মার্চ)রাতে  দুর্বৃত্তের ছুরিকাঘাতে সাফফাত নাঈম নাফি নামে এক শিক্ষার্থী আহত হয়েছেন। পরে আহত শিক্ষার্থীকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেকে) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সোনালীনিউজ/এমএএইচ