ওএমএস বাজার চালু না হলে একবেলা না খেয়ে থাকতে হবে 

  • কুষ্টিয়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৩:৫৯ পিএম
প্রতিনিধি

কুষ্টিয়া: ওএমএস দোকানগুলোই চাল, আটা বিক্রি বন্ধ হওয়ায় হতাশ কুষ্টিয়ার ভেড়ামারার কয়েক হাজার দরিদ্র পরিবার। সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে খাদ্য বিভাগ ওএমএস বন্ধ ঘোষণা করেছে। তবে কি কারণে বন্ধ করা হয়েছে তা স্পষ্ট করে বলতে পারছে না জেলা কতৃপক্ষ। প্রতি কেজি চাল ৩০ টাকা আর প্রতি কেজি আটা ২৪ টাকা দরে বিক্রি হতো। ওএমএস দোকানগুলো থেকে প্রতিদিন প্রায় ১৩ থেকে ১৪ হাজার দরিদ্র পরিবারের লোকজন কম দামে চাল ও আটা কেনার সুযোগ পান। 

ভেড়ামারা পৌরসভার কাঠেরপুল এলাকার ভ্যানচালক শহিদুল ইসলাম (৫২) বলেন, বাজারে চাল, আটার দাম অনেক বেশি ওএমএস দোকান থেকে কম দামে চাল, আটা কিনে সংসার চালাচ্ছিলাম। ওএমএস দোকান বন্ধ হওয়ায় দিশেহারা হয়ে পড়েছি। ওএমএস দোকানে চাল, আটা বিক্রি চালু না থাকলে আমাদেরকে একবেলা না খেয়ে থাকতে হবে। 

কোদালীপাড়া এলাকার দিনমজুর সালমা বেগম (৪৫) বলেন, আজ শনিবার (৩ ডিসেম্বর) সকালে ওএমএস চাল কিনতে এসে দেখি দোকান বন্ধ কম দামে চাল কিনতে না পেরে চরম হতাশ হয়ে বাড়ি ফিরেছি। যে টাকায় ওএমএস চাল ৫ কেজি কিনেছিলাম সেই টাকায় বাজার থেকে তিন কেজি চাল কিনতে পারিনি। ওএমএস দোকানে প্রতিদিন চাল, আটা বিক্রি চালু রাখার দাবি জানান তিনি। 

নওদাপাড়ার গফুর মিয়া (৫০) বলেন, ওএমএস দোকান চালু রাখা না হলে বাজার থেকে বেশি দামে চাল, আটা কিনে সংসার চালানো কঠিন হয়ে পড়বে। 

ভেড়ামারা শহরে ওএমএস ডিলাররা বলেন, অনেকেই জানতেন না ওএমএস দোকান আপাতত বন্ধ তাই তারা সকালে এসে দোকানের সামনে ভিড় করেছিলেন পরে জানতে পেয়ে তারা চরম হতাশ হয়ে পড়েন।

সোনালীনিউজ/আরকে/এসআই