মুক্ত গণমাধ্যম দিবসে সাংবাদিকের মোবাইল থেকে ভিডিও ডিলিট করল পুলিশ 

  • ফেনী প্রতিনিধি: | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৩, ২০২৩, ১০:০১ পিএম

ফেনী: একাধিক মামলায় ওয়ারেন্ট থাকায় ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকারকে বুধবার (৩ মে) সন্ধ্যার পর গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এর প্রতিবাদ জানিয়ে যুবদলের নেতাকর্মীদের একাংশ ফেনীতে বিক্ষোভ মিছিল করেছে। 

অন্যদিকে বিএনপি'র নৈরাজ্যর ঠেকানোর কথা বলে পুলিশও  মাঠে ব্যাপকভাবে টহল দিতে থাকে।

পুলিশের টহল চলাকালীন সময় সংবাদ সংগ্রহের জন্য মোবাইলে কিছু ছবি ও ভিডিও ফুটেজ সংগ্রহ করায় স্থানীয় এক সাংবাদিক এম এ আকাশের হাত থেকে মোবাইল ছিনিয়ে নিয়ে এক পুলিশ সদস্য ফুটেজ ও ছবি ডিলিট করে দেন। এসময় তাকে বলতে শোনা যায়, মোবাইল দিয়ে কিসের সাংবাদিকতা?  

ভুক্তভোগী সাংবাদিক প্রশ্ন করে বলেন, আপনি এভাবে আমার মোবাইল নিয়ে আমার তথ্য কিভাবে ডিলিট করতে পারেন? এসআই মোয়াজ্জেম, আমি সব পারি আপনি কি করেন..!! 

পুলিশ সদস্যের নেইমপেলেটে তার নাম দেখা যায় মোয়াজ্জেম, পরে খোঁজ নিয়ে জানা যায়, তিনি এসআই পদে ফেনী মডেল থানায় কর্মরত। তাৎক্ষণিক প্রতিবাদ জানান একই সংবাদ সংগ্রহের কাজে থাকা মোহনা টেলিভিশনের ফেনী জেলা প্রতিনিধি ও দৈনিক ফেনীর নিজস্ব প্রতিবেদক তোফায়েল আহমেদ নিলয় সহ স্থানীয় সাংবাদিকরা। 

এরপর টহলদারি পুলিশের দায়িত্বে থাকা সাব ইন্সপেক্টর মাহফুজুর রহমান ও-ই সাংবাদিককে দুঃখ প্রকাশ করেন। 

তাৎক্ষণিকভাবে এ বিষয়ে জানতে চাইলে ফেনীর পুলিশ সুপার জাকির হোসেন জানান, এ বিষয়ে আমি অবগত ছিলাম না তাই কিছু বলতে পারছি না। আমি খোঁজ নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

সোনালীনিউজ/আইএ