বিয়ের দাবিতে

দুই সন্তানের মা তিন সন্তানের বাবার বাড়িতে অনশন

  • তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৯, ২০২৩, ১২:১০ পিএম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে প্রেমিকের সাথে বিয়ের দাবিতে তিন সন্তানের জনক প্রেমিকের বাড়িতে দুই সন্তানের মা (৩৩) অনশন শুরু করেছেন। আর অনশনরত প্রেমিকাকে এক নজর দেখার জন্য ভীড় করছেন এলাকাবাসী।

রোববার (৭ মে) দুপুর থেকে উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের ঘরগ্রামের বদুনিলী পাড়ার প্রেমিক মো. নান্টু হোসেনের বাড়িতে প্রমিকার এ অনশন চলছে।

প্রেমিক নান্টু হোসেন (৩৪) ওই গ্রামের সোবাহান আলীর ছেলে। আর প্রেমিকা একই গ্রামের জনৈক্য ব্যাক্তির বিধবা স্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে মাগুড়া বিনোদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন মো. মেহেদি হাসান ম্যাগনেট জানিয়েছেন, গ্রামবাসী আমাকে ঘটনাটি জানিয়েছেন। তাই বিষয়টি সর্ম্পকে বিস্তারিত জানার জন্য সোমবার (৮ মে) দুপুরে এক ইউপি সদস্য এবং গ্রাম পুলিশকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। আর তাঁদের কাছে বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কিছু দিন পূর্বে মাগুড়া বিনোদ ইউনিয়নের ঘরগ্রামের বদুনিলী পাড়ার মৃত সোবাহান আলীর ছেলে মো. নান্টু হোসেনের স্ত্রী সন্তান প্রসবকালে মারা যান। এরপর থেকে নান্টুর তিন সন্তানকে দেখাশনা এবং বাড়ির কাজের জন্য একই গ্রামের জনৈক্য ব্যাক্তির বিধবা স্ত্রীকে বাড়িতে পারিশ্রমিকের বিনিময়ে কাজে করাচ্ছিলেন। আর কাজ করার মধ্যেই নান্টুর সাথে ওই বিধবার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পাশাপাশি তাঁরা প্রায়ই একান্তে সময় কাটাতে থাকেন। এক পর্যায়ে প্রেমিকা প্রেমিক নান্টুকে বিয়ের জন্য চাপ দিতে থাকেন। কিন্তু প্রেমিক তাঁকে বিয়ে করতে অপরগতা প্রকাশ করেন। তাই রোববার দুপুর থেকে প্রেমিকা বিয়ের দাবিতে প্রেমিক মো. নান্টু হোসেনের বাড়িতে অনশন শুরু করেন। যা অব্যহৃত রয়েছে।

প্রেমিকা (৩৩) জানান, কয়েক মাস যাবত নান্টু বিয়ে করার প্রতিশ্রুতি দিয়ে তাঁকে নানা ভাবে ব্যবহার করে আসছেন। তাই প্রেমিক নান্টু তাঁকে বিয়ে না করলে সে এ বাড়িতেই আত্মহত্যা করবেন।

প্রেমিক মো. নান্টু হোসেন জানান, বিষয়টি সামাজিক ভাবে সমাধানের চেষ্টা চলছে।

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মেজবাউল করিম জানান, ঘটনাটি জানার পর ওই ইউনিয়নের চেয়ারম্যান সাহেবকে বিষয়টি দেখার জন্য বলেছি।

সোনালীনিউজ/এইচআর/এসআই