বগি লাইনচ্যুত, ঢাকা-উত্তরবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

  • টাঙ্গাইল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২১, ২০২৩, ১০:১৪ এএম

টাঙ্গাইল: টাঙ্গাইলে রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে করে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর ৪টা ৪০মিনিটের দিকে ঘারিন্দা রেল স্টেশনে এ ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেল স্টেশনের ইনচার্জ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করে জানান, রংপুর এক্সপ্রেস ট্রেনটি ভোররাতে বঙ্গবন্ধু পূর্ব রেলস্টেশনে বিরতি নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। পথিমধ্যে টাঙ্গাইল রেল স্টেশন পৌঁছালে ট্রেনটির ইঞ্জিনের পাশে লাগেজবাহী বগিটি হঠাৎ লাইনচ্যুত হয়। ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

টাঙ্গাইল রেলওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আকবর বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তাৎক্ষণিক রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দ্রুত উদ্ধারকারী টিম ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করবে।

ধারিন্দা রেলস্টেশন মাস্টার নাজমুল হুদা জানান, ঢাকা থেকে উত্তরবঙ্গের উদ্দেশ্যে যাওয়ার সময় বেতর এলাকায় হঠাৎ বিকট শব্দে ‘রংপুর এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

এ দুর্ঘটনার পর উদ্ধারকারী ট্রেনকে খবর দেয়া হয়েছে। উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছে মেরামতের কাজ শেষ করলেই ওই রুটে ফের ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলেও জানান এই রেলস্টেশন মাস্টার।

সোনালীনিউজ/এসআই