হোসেনপুরে রাস্তা বন্ধ করে দেয়ায় অবরুদ্ধ ৩ পরিবার

  • হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩, ১১:৪৮ এএম

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হোসেনপুরে চলাচলের রাস্তায় বেড়া ও টিন ঘর নির্মাণ করায় আবদ্ধ হয়ে পড়েছে তিন পরিবার। তাদের যাতায়াতের অন্য কোন রাস্তা না থাকায় এখন আবদ্ধ জীবন যাপন করছেন তারা। চলাচলে রাস্তা অবমুক্ত করে দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোরালো দাবি জানিয়েছেন আবদ্ধ পরিবারের সদস্যরা।

জানা যায়, হোসেনপুর উপজেলার আড়াইবাড়িয়া ইউনিয়নের মালির দোকান হইতে নান্দানিয়া চলাচলের রাস্তাটি দিয়ে দীর্ঘ ৫০ বছর ধরে কয়েক গ্রামের শতাধিক লোকজন প্রতিদিন চলাচল করে আসছে। সম্প্রতি এ রাস্তাটির কিছু অংশ ব্যক্তিমালিকানা দাবী করে রাস্তাটি বন্ধ করে ঘর নির্মাণ করে তিন দিক দিয়ে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। গ্রামীন এ রাস্তাটি বাঁধার কারণে দীর্ঘদিনেও পাকা করণ করতে না পারায় বর্ষায় কর্দমাক্ত হয়ে পড়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

উপজেলার আড়াইবাড়িয়া ইউনিয়নের নিহারগাতি গ্রামের এ ঘটনায় কিশোরগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে এ নিয়ে মামলা বাদী-বিবাদী উভয় পক্ষকে স্ব স্ব অবস্থানে থেকে বিরোধপূর্ণ জমিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে নির্দেশ দিলেও তা অমান্য করে প্রতিপক্ষকে মারধর করে বৃদ্ধাসহ চার নারীকে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় থানায় আহতের ছেলে মো:নাসির উদ্দিন সোমবার লিখিত অভিযোগ দায়ের করেছেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. খুরশিদ উদ্দিন জানান, সম্প্রতি এ রাস্তাটির কিছু অংশ ব্যক্তিমালিকানা দাবী করে রাস্তাটি বন্ধ করে ঘর নির্মাণ করে তিন দিক দিয়ে বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছে। এতে ওই এলাকার তাহের উদ্দিন, আফির উদ্দিন ও মৃত উদ্দিনের পরিবারকে একঘরে করে ফেলা হয়েছে। এ নিয়ে মৃত মনির উদ্দিনের বয়োবৃদ্ধ স্ত্রী আনোয়ারা বেগম প্রতিবাদ করায় তাকে প্রতিপক্ষ আ. সামাদ গং আনোয়ারা (৬০), মেয়ে আসমা খাতুন (৩৫), হালিমা খাতুন (১৮) ও তার বাড়িতে বেড়াইতে আসা বয়োবৃদ্ধ মা শরোফা বেগম (৮০) শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টার দিকে বাড়িতে এসে মারধর করে শরীরের বিভিন্ন অঙ্গ জখম করে লিলা-ফুলা করে, পরে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা শেষে অন্যরা বাড়িতে গেলে আনোয়ারা ও তার মা শরেফা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন সোনালীনিউজকে বলেন, ঘটনার তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থার আশ্বাস দেন।

হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মন্ডল জানায় এ ঘটনায় ফৌজদারী মামলা হবে ও শাস্তির আওতায় আনা হবে।

সোনালীনিউজ/এ/এসআই