কোনো ভাগ-বাটোয়ারার নির্বাচন করছি না, জিএম কাদের

  • রংপুর ব্যুরো  | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ০৩:১৮ পিএম

রংপুর: পার্লামেন্টে থাকার জন্য নির্বাচন করছি। আমরা কোনো ভাগ বাটোয়ারার নির্বাচন করছি না। এই ভোটে কোনো মহাজোট হচ্ছে না বলে জানান দলটির চেয়ারম্যান জিএম কাদের।

জাতীয় পার্টি জোট করেছে বলে বিভিন্ন দলের ধারণা তৈরি হয়েছে জানিয়ে জিএম কাদের বলেন, আমাদের ক্যান্ডিডেটরাও অনেকেই ভুল করছেন। আমরা আগে মহাজোটে ছিলাম কিন্তু এখন আর নেই। এই নির্বাচন মহাজোটের নির্বাচন হচ্ছে না। আমরা আওয়ামী লীগের সাথে সেই ধরণের কোনো চুক্তিও করিনি।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে নির্বাচনী প্রচারণা চালানোর জন্য দুই দিনের সফরে রংপুরে এসে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত নির্বাচনী কর্মীসভায় এসব কথা বলেন তিনি। রংপুর-৩ আসনে (সদর ও সিটি কর্পোরেশন) থেকে লাঙ্গল প্রতীকে নির্বাচন করছেন জাপা চেয়ারম্যান। তফসিল ঘোষণার পর এবারই প্রথম রংপুরে আসেন জিএম কাদের।

পার্টির মহাসচিবের নির্বাচনী পোস্টারে ‌‘জাতীয় পার্টি মনোনীত ও আওয়ামী লীগ সমর্থিত’ লেখা প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আমি খোঁজ নিয়ে জেনেছি এটা চুন্নু করেনি। তার একজন ভক্ত ওই পোস্টার ছাপিয়েছে। যিনি ছাপিয়েছেন তিনি চুন্নুর ভক্ত এবং আওয়ামী লীগ করে। চুন্নু সাহেব ওই পোস্টার সরিয়ে নেয়ার জন্য তার ভক্তকে অনুরোধও করেছেন। আমাদের অনেক প্রার্থী এমন ভুল করেছেন। নির্বাচন কমিশনের প্রতি আমাদের আস্থা আছে। তাই নির্বাচন স্বচ্ছ ও সুষ্ঠুভাবে হলে আমরা অনেক আসন পাওয়ার কথাও জানান জাপা চেয়ারম্যান।

বেশ কিছু দিন চুপ থাকার কথা জানিয়ে জাপা চেয়ারম্যান বলেন, আমি দীর্ঘদিন নিশ্চুপ ছিলাম। নির্বাচনের তফসিল ঘোষণার সময়টা আমার জন্য এবং আমার দলের খুবই গুরুত্বপূর্ণ। আমার ভুল পদক্ষেপ আমাকে ও আমার দলকে খাদে ফেলে দেবে। আওয়ামী লীগের ক্ষমতা হারানোর ঝুঁকি নেই। সংসদে থাকটাই লাভজনক, যার কারণে আমরা নির্বাচনে গিয়েছি। আপনারা জানেন, একটি বড় দল (বিএনপি) নির্বাচনে আসেনি। তারা একদফা আন্দোলন করছে। দেশে আন্দোলন চলছে, যদিও যানবাহন চলছে, মানুষের স্বাভাবিক জীবনযাপন চলছে, তথাপিও মানুষের মাঝে উৎকণ্ঠা রয়েছে। সবমিলিয়ে বাংলাদেশ একটি ক্রান্তিকাল অতিক্রম করছে।

এর আগে গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করেন। পরে তিনি মা-বাবার কবর জিয়ারত ও মাওলানা কেরামত (রহ.)-এর মাজার জিয়ারত করেন। সেখানে তিনি দুই রাকাআত নফল নামাজ আদায় করেন।

কর্মিসভায় বক্তব্য দেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, ভাইস চেয়ারম্যান ও রংপুর ৩ আসনের নির্বাচনী পরিচালনা কমিটির আহ্ববায়ক সম্পাদক এসএম ইয়াসির, জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর ৩ আসনের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য সচিব আব্দুর রাজ্জাক। এছাড়াও উপস্থিত ছিলেন জাপা চেয়ারম্যানের উপদেষ্টা আলাউদ্দিন মিয়া, কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, কেন্দ্রীয় নির্বাহী সদস্য লোকমান হোসেন প্রমূখ। 

সোনালীনিউজ/একেএম/এসআই