শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ-পুলিশ উত্তেজনা

  • মৌলভীবাজার প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪, ০১:১১ পিএম

ঢাকা : মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের উত্তেজনা।

মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের উত্তেজনা।

মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের উত্তেজনা সৃষ্টি হয়।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টার পর জেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

[217957]

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ১২টা ১মিনিটে প্রটোকল অনুযায়ী প্রথমে সংসদ সদস্য, জেলা প্রশাসক ও পুলিশ সুপার ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে যান। তখন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি নেছার আহমদ পুলিশকে ব্যারিকেড থেকে সরে যেতে বলেন। একপর্যায়ে তিনি ব্যারিকেড ভেঙে সামনে এগোনোর চেষ্টা করেন। তখন পুলিশ সদস্যরা তাকে আটকানোর চেষ্টা করলে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা পুলিশের দিকে তেড়ে এলে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি নেছার আহমদ দেশ রূপান্তরকে বলেন, এখানে হামলার কোনো ঘটনা ঘটেনি। পুলিশ আমাদের সামনে এসে দাঁড়ালে নেতাকর্মীরা সরে যাওয়ার অনুরোধ করেন। পরে একটু উত্তেজনা দেখা দেয়। 

পুলিশ সুপার মো. মনজুর রহমান দেশ রূপান্তরকে বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এমটিআই