নান্দাইল বাজারে আগুনে ১১ দোকান পুড়ে ছাঁই, কোটি টাকার ক্ষতি

  • নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৫, ২০২৪, ০৯:৫৪ পিএম

ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইল পৌরসভার পুরাতন বাজারের স্বর্ণপট্টিতে আগুনে গুদামসহ ১১ দোকান পুড়ে ছাঁই হয়েছে। এতে কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ব্যবসায়ীদের। 

বৃহস্পতিবার (১৪ মার্চ) দিবাগত রাত ২ টার দিকে বীরেন্দ্র চন্দ্র সাহার সারের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়ে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। নান্দাইল, ঈশ্বরগঞ্জ, হোসেনপুর ও কিশোরগঞ্জের ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ও স্থানীয়রা ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। 

শুক্রবার (১৫মার্চ) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, পুঁড়ে যাওয়া গুদামসহ ১১টি দোকানে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে পুড়ে যাওয়া জিনিসপত্র।একটি ফলের দোকানে বিভিন্ন রকমের ফল পুড়ে ধোয়া বের হচ্ছে। রাসায়নিক কীটনাশকের দোকানগুলোতে কীটনাশক পুড়ে বিষাক্ত গন্ধ বের হচ্ছে। জুয়েলারি দোকানগুলোর পুড়ে যাওয়া টিন, শার্টার খুলে রাখা হচ্ছে। ভোর থেকে বিভিন্ন এলাকা থেকে মানুষজন পুড়ে যাওয়া দোকান ঘর দেখতে ভীড় করেছে। 

এদিকে আগুন লাগার পরপরই আগুন নিয়ন্ত্রণে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান ঘটনা স্থলে থেকে আগুন নেভাতে সহযোগিতা করেন। নান্দাইলের সংসদ সদস্য পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অবঃ) আব্দুস সালাম ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের ধৈর্য ধারনের আহবান জানিয়েছেন। নেতাকর্মীদের পাশে থাকার নির্দেশও দেন তিনি।
 
আইএ