পদ্মায় ধরা পড়ল ৩২ কেজির কাতল, বিক্রিও ৩২ হাজারে

  • সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৩০, ২০২৪, ০১:৩৪ পিএম

মানিকগঞ্জ : পদ্মা নদীতে মানিকগঞ্জের হরিরামপুর অংশে এক জেলের জালে ৩২ কেজির কাতল মাছ ধরা পড়েছে। মাছটি বিক্রিও হয়েছে ৩২ হাজার টাকায়। একক কোনো ক্রেতা না থাকায় চারজন মিলে মাছটি কেনেন বলে আড়তদার ও বয়ড়া ইউনিয়ন পরিষদের মেম্বার সুমন রাজবংশী রাধু জানান।

শুক্রবার (২৯ মার্চ) দিবাগত রাতে পদ্মায় গোবিন্দ হালদারের বেড় জালে মাছটি ধরা পড়ে।

আড়তদার হৃদয় রাজবংশী ও মাছ ব্যবসায়ীরা জানান, শনিবার (৩০ মার্চ) ভোরে ৩২ কেজির কাতল মাছটি আন্ধারমানিক আড়তে নিয়ে আসেন উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের জেলে গোবিন্দ হালদার। পরে মাছ ব্যাবসায়ী তপন রাজবংশী, নিপেন রাজবংশী ও আড়তদার সুমন রাজবংশী রাধুসহ চারজন মিলে ৩২ হাজার টাকায় মাছটি কিনে নেন।

[220553]

মাছ ব্যবসায়ী নৃপেন রাজবংশী জানান, ৩২ কেজির কাতল মাছটি আজ ভোরে আড়তে নিয়ে আসলে আমরা চারজন মিলে ভাগে কিনে নিই। তিন ভাগ আমরা দুজন মাছ ব্যবসায়ী, একজন আড়তদার ও আর একভাগ যাত্রাপুর গ্রামের বাসিন্দা ও ঢাকার ব্যবসায়ী আলিম ভাই নেন।

ক্রেতা আলিম মিয়া বলেন, পদ্মার বড় মাছ কেনা আমার নেশার মতো। আজ ভোরে বয়ড়া ইউনিয়ন পরিষদের মেম্বার ও আড়তদার রাধু দা ফোন করে ৩২ কেজির কাতলের চার ভাগের এক ভাগ নেওয়ার কথা বললে এক ভাগ রাখতে বলি। আমি নিয়মিত পদ্মার বড় আইড় আর পাঙাশ কিনে থাকি।

[220554]

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, মাছের অভয়ারণ্য খ্যাত পদ্মায় বড় বড় আইর মাছ, পাঙাশ মাছ ও বোয়াল মাছ মাঝে মাঝে ধরা পড়ে। আজ বড় কাতল মাছ ধরা পড়েছে বলে শুনেছি।

এমটিআই