পুলিশের গাড়ি ভাঙচুর 

লক্ষ্মীপুরে নবনির্বাচিত চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২ 

  • লক্ষ্মীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২৪, ০৯:২৭ পিএম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণার পর হামলা চালিয়ে পুলিশের গাড়ি ভাঙচুর ও দায়িত্বরত কাজে বাঁধা দেওয়ার ঘটনায় পৃথক ২টি মামলা হয়েছে। এরমধ্যে পুলিশের দায়িত্বরত কাজে বাধা দেওয়ায় নবনির্বাচিত চেয়ারম্যান ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু ও নাজিম উদ্দিন নামে একজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তেওয়ারীগঞ্জ পুলিশের গাড়ি ভাঙচুরসহ পৃথক ঘটনায় দুটি মামলা হয়েছে। এতে চেয়ারম্যান ভুলুসহ দুজনকে গ্রেফতার দেখানো হয়। বোরহান চৌধুরীকে আটকের গুঞ্জন ছড়ালেও আমরা তাকে আটক করিনি। 

পুলিশ জানায়, পুলিশের গাড়ি ভাঙচুরের ঘটনায় সোমবার সকালে সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কাউসার বাদি হয়ে অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করে মামলা করেন। এছাড়া দায়িত্বরত কাজে বাধা দেওয়ায় ভুলুসহ ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করে থানার উপ-পরিদর্শক (এসআই) জালাল উদ্দিন বাদী হয়ে মামলা করেন। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ও ৭ নম্বর ওয়ার্ডের ফলাফল ঘোষণা করা হয়। এতে অটোরিকশা প্রার্থী বোরহান চৌধুরী ভোট কম পাওয়ায় তার সমর্থকেরা ক্ষিপ্ত হয়ে উঠে। এসময় তারা দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে সহকারী পুলিশ সুপার (রামগতি-সার্কেল) সাইফুল আলমের গাড়ির সামনের গ্লাসের কাঁচ ভেঙে যায়। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাঁচ রাউন্ড রাবার বুলেট, ৪ রাউন্ড গ্যাস সেল এবং দুই রাউন্ড সাউন্ড গ্যানেট নিক্ষেপ করেন। একই সময় ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শহর কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ব্যালটবাক্স নিয়ে আসার সময় এক পক্ষ পুলিশকে বাঁধা দেয়। সেখানে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়। অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেখান থেকে রাতে চেয়ারম্যান ভুলুকে আটক করে পুলিশ। 

উল্লেখ্য, সীমানা জটিলতা ও মামলার কারণে লক্ষ্মীপুর সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নসহ ৫ ইউপিতে ১৩ বছর নির্বাচন স্থগিত ছিল। গতকাল রোববার (২৮ এপ্রিল) ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ হয়। ভুলু তেওয়ারীগঞ্জ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও জেলা কৃষকলীগের সাবেক সভাপতি। নির্বাচনে ৭৫৪২ ভোট পেয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। 

এমএস