ভোটকেন্দ্রে সবাই আছে, শুধু ভোটার নেই

  • জামালপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৮, ২০২৪, ১১:২৮ এএম
ছবি : সংগৃহীত

জামালপুর: জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। তবে কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে নেই। 

শহরের সিংহজানী বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, দুই একজন ভোট দিতে আসছেন, তাছাড়া কেন্দ্র একবারেই ভোটার শূন্য। নেই ভোটারদের লাইন। পুলিশ ও আনসার সদস্যরা বসে থেকে সময় কাটাচ্ছেন।

সিংহজাহী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার আব্রার বলেন, এ ভোটকেন্দ্রে এখন পর্যন্ত প্রায় ২০টির মতো ভোট পড়েছে। রাতে বৃষ্টি হয়েছে তাই ভোটার সংখ্যা একেবারেই কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়বে বলে ধারণা করা যাচ্ছে।

[222868]

উল্লেখ্য, জামালপুর সদরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী ২ জন। 

সদর উপজেলার ১৫টি ইউনিয়নের ১৬৯টি ভোটকেন্দ্রে ১ হাজার ৪১০টি ভোট কক্ষে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ২ লাখ ৬৯ হাজার ৮৭০ জন পুরুষ ভোটার ও ২ লাখ ৮১ হাজার ৫৭৮ জন নারী ভোটার রয়েছে।

এর আগে ভোটের একদিন আগে জামালপুরের সরিষাবাড়ি উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন আরও জানায়, প্রথম ধাপে ১৩৯ উপজেলার মধ্যে ২২টিতে ইভিএম ও বাকিগুলোতে ব্যালট পেপারে ভোটগ্রহণ চলবে। এই ধাপে মোট ১ হাজার ৬৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৭০, ভাইস চেয়ারম্যান ৬২৫ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৪০ জন প্রার্থী রয়েছেন। 

এর মধ্যে বিনা-প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, ৫ উপজেলার ৮ জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন করে মোট ২৮ জন প্রার্থী।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে ও চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ২২টি, দ্বিতীয় ধাপে ২৪টি, তৃতীয় ধাপে ২১ ও চতুর্থ ধাপে দুটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

এম/এসআই