সাতক্ষীরা ও নড়াইলে বজ্রপাতে দুই জনের মৃত্যু 

  • সাতক্ষীরা ও নড়াইল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৭:০৭ পিএম

সাতক্ষীরার কালিগঞ্জে বজ্রপাতে এক কিশোরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ( ৯ মে) আনুমানিক দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত ওই কিশোরের নাম শিমুল হোসেন (১৪)। সে কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর গ্রামের ইছার আলীর ছেলে। 

নিহতের মা শিরিনা পারভীন জানান, শিমুল হোসেন বাড়ির পাশের খালে মাছ ধরতে যাওয়ার কিছু সময়ের মধ্যে হঠাৎ বজ্রসহ বৃষ্টি শুরু হয়। একপর্যায়ে সে বজ্রপাতের কারণে মারা যায়।

[222995]

স্থানীয়রা জানান, বৃষ্টি থেমে গেলেও ছেলে বাড়িতে না আসায় শিমুল হোসেনের মা শিরিনা পারভীন খোঁজ নিতে গিয়ে দেখেন - তার ছেলে নদীর পাড়ে মাটিতে লুটিয়ে পড়ে আছে। তাৎক্ষণিকভাবে তার ডাক-চিৎকারে স্থানীয়রা বিষয়টি জানতে পেরে তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে এবং পল্লী চিকিৎসক মোস্তাফিজুর রহমানকে খবর দেন। ওই চিকিৎসক শিমুলের বাড়িতে এসে তার শরীরের অবস্থা পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। 

এ বিষয়ে ওসি মোহাম্মদ শাহিন বলেন, হাসপাতাল থেকে বজ্রপাতে কিশোরের মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। পুলিশ সদস্যরা সেখানে গেছে। 

এ ছাড়া নড়াইলের লোহাগড়া উপজেলায় মাঠে কাটা ধান গুছিয়ে রেখে বাড়ি ফেরার পথে মোহাম্মদ মজিবর চৌধুরী (৫৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

[222992]

বৃহস্পতিবার (৯ মে) বিকেলে উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের উলা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের মৃত জলিল চৌধুরীর ছেলে।

লক্ষীপাশা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) ওহিদ শেখ জানান, বৃহস্পতিবার বিকেলে আকাশ মেঘলা দেখে বাড়ির পাশে পশ্চিম ডাঙ্গা বিলে কাটা ধান গোছাতে যান কৃষক মজিবর চৌধুরী। এ সময় তিনি মাঠের কাটা ধান গুছিয়ে রেখে বাড়ি ফিরছিলেন। একপর্যায়ে প্রচন্ড ঝড় বৃষ্টি শুরু হয়। পরে তিনি দ্রুত মাঠ থেকে বাড়িরউদ্দেশে ফেরার পথে বজ্রপাতে মারা যান। পরে স্থানীয় লোকজন ও নিহতের লাশ বাড়িতে নিয়ে আসেন। এ ঘটনায় ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এমএস