বরিশালে যৌতুকের বলি নববধূ

  • বরিশাল প্রতিনিধি  | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৬, ০৬:৩০ পিএম

বরিশালের আগৈলঝাড়া উপজেলার উত্তর শিহিপাশা গ্রামে সোমবার (১০ অক্টোবর) বিকালে যৌতুকের দাবিতে লিমা বেগম (১৯) নামে এক নববধূকে নির্মমভাবে নির্যাতন করে মুখে বিষ ঢেলে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।  মঙ্গলবার (১০ অক্টোবর)  দুপুরে এ ঘটনায় থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। 

এ ব্যাপারে লিমার বাবা মুজাম সরদার জানান, তার মেয়ে লিমার সঙ্গে দেড় মাস পূর্বে উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামের হাতেম হাওলাদারেরছেলে জসিম হাওলাদারের সঙ্গে সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের সময় বর পক্ষের দাবিকৃত যৌতুকের ৫০ হাজার টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান মালামাল পরিশোধ করা হয়। এরপরেও  জসিম পান বরজ করার জন্য আরও ১ লাখ টাকা যৌতুকের জন্য আমার মেয়ে লিমাকে চাঁপ প্রয়োগ করেন। এতে অস্বীকৃতি জানালে যৌতুকলোভী জসিম ও তার পরিবারের লোকজনে প্রায়ই লিমাকে অমানুষিক নির্যাতন করে আসছিল। 

তিনি আরো জানান, এরই ধারাবাহিকতায় সোমবার (১০ অক্টোবর) বিকালে জসিম ও তার পরিবারের সদস্যরা লিমাকে বেধড় পেটায়। এতে লিমা জ্ঞান হারিয়ে ফেললে মৃত ভেবে তার মুখে বিষ ঢেলে দেয়া হয়। এ খবর পেয়ে মুমূর্ষ অবস্থায় লিমার বাবার বাড়ির লোকজন লিমাকে উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতালে ও পরে বরিশাল শেবাচিম হাসপাতালে নিয়ে আসলে রাত সাড়ে ৯টায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা লিমাকে মৃত বলে ঘোষণা করেন। 

এদিকে এ ঘটনার পর থেকে নিহত লিমার যৌতুকলোভী স্বামী ও তার পরিবারের লোকজন আত্মগোপন করেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম