পাহাড়ি ছাত্রদের হামলায় ৬ বাঙালি ছাত্র আহত

  • রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২৪, ২০১৬, ০৫:১৯ পিএম

খাগড়াছড়ি : খাগড়াছড়ির রামগড়ে পূর্ব শত্রুতার জের ধরে পাহাড়ি ছাত্রদের হামলায় ৬ বাঙালি ছাত্র আহত হয়েছেন। সোমবার (২৪ অক্টোবর) উপজেলার চৌধুরীপাড়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।এদিকে এ ঘটনার পর পর ওই বিদ্যালয় এলাকায় পুলিশ ও বিজিবি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বিদ্যালয় ও পুলিশ সূত্র জানায়, উপজেলার চৌধুরী পাড়া উচ্চ বিদ্যালয়ে সোমবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী পাহাড়ি ছাত্রদের ১৮ থেকে ২০ জনের একটি দল বিদ্যালয়ের পাশের বটতলায় বাঙালি ছাত্রদের উপর আতর্কিত হামলা চালায়। পরে বাঙালি ছাত্রদের চিৎকারে বিদ্যালয়ে শিক্ষক, ছাত্র ও স্থানীরা এগিলে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। আহতরা ছাত্ররা হলো- নবম শ্রেণীর মোজাম্মেল, আফসার হোসেন, ওমর ইবনে ওবায়েদ ও অষ্টম শ্রেণীর মোবারক হোসেন, সেলিম ও সাজ্জাদ হোসেন।

আহত মোজাম্মেল জানায়, শনিবার (২২ অক্টোবর) বিদ্যালয়ে ক্লাসের প্রথম সারিতে বসাকে কেন্দ্র করে নবম শ্রেণীর হলাচাই মারমার সঙ্গে কথা কাটাকাটি হলে বিষয়টি শ্রেনী শিক্ষক তাৎক্ষনিক মিমাংসা করে দেন। পরবর্তীতে সোমবার (২৪ অক্টোবর) সকালে বিদ্যালয়ে আসলে হলাচাই মারমার নেতৃত্বে  বহিরাগত ও বিদ্যালয়ের সাথৈপ্রু মারমা, ক্যরী মারমা, মংক্যচিং, মারমা, খ্যাইচিং মারমা, কার্তিক, গণেশ, আলুঅং, থোয়াইপ্রু, বাইল্যা মারমা, উথাই মারমাসহ ১৮ থেকে ২০ জনের একটি দল ব্লেড, চাকু, চাবুক, লাঠি দিয়ে আমাদের উপর হামলা করে আহত করে।

ঘটনার পরপর আহতদের দেখতে হাসপাতালে ছুটে যান উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তামান্না নাসরীন উর্মি, অফিসার ইনচার্জ মাইন উদ্দিন খান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মংপ্রু চৌধুরীসহ স্থানীয় কাউন্সিলর, অভিভাবকরা। পরে দুপুরে বিদ্যালয়ের অফিস কক্ষে ইউএনও’র নেতৃত্বে একটি জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ইউএনও বলেন,  ঘটনা যা শুনলাম তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। ঘটনায় জড়িত কোন পক্ষকে ছাড় দেয়া হবেনা। তবে এ ই্যসুকে কেন্দ্র করে পাহাড়ি-বাঙালি সম্প্রীতি নষ্ট করার কোন সুযোগ নেই। 

রামগড় থানা  ইনচার্জ মাইন উদ্দিন খান জানান, এ ঘটনায় জড়িত হামলাকারীদের মূলহোতা হলাচাই মারমাকে আটক করা হয়েছে। অন্য হামলাকারীদের নাম পাওয়া গেছে।  এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম