মাটি খুঁড়তে গিয়ে বোমা বিস্ফোরণ, আহত ১

  • রংপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৬, ০৫:৪৪ পিএম

রংপুর:  রংপুর নগরীর সিও বাজার বিসিক শিল্প এলাকার পরিত্যক্ত বাড়ির নির্মাণ কাজে মাটি খুঁড়তে গিয়ে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে আমিনুল ইসলাম (৩৫) নামে এক নির্মাণ শ্রমিক আহত হয়েছেন। বুধবার (১৬ নভেম্বর) দুপুর পৌনে ২টার দিকে নগরীর সেকেন্দার আলীর বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলটি ঘিরে রেখেছে।

এদিকে আহত শ্রমিক আমিনুলকে উদ্ধার করে রংপুর মেডিকেল (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন ।

স্থানীয়রা জানান, প্রায় ১৮ বছর আগে ওসমান গণি নামে এক ব্যক্তি ওই জমি কিনে পাকা টিনশেডের বাড়ি নির্মাণ করেন। পরে দেড় বছর আগে ওসমান গনি ওই জমিসহ বাড়িটি সিও বাজার এলাকার চাল ব্যবসায়ী রফিকুল ইসলামের কাছে  বিক্রি করে অন্যত্র চলে যান। এরপর রফিকুল ইসলাম এক বছর আগে একই এলাকার কাঠ ব্যবসায়ী সেকেন্দার আলীর কাছে তা বিক্রি করে দেন। বোমা বিস্ফোরণের বিকট শব্দ শুনে আশপাশের লোকজন দ্রুত সেখানে ছুটে আসেন।

বাড়ির নুতন মালিক সেকেন্দার আলী পুরাতন ওই বাড়ি নতুন করে নির্মাণের জন্য কাজ শুরু করেন। বুধবার (১৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে শ্রমিক আমিনুল ইসলাম মাটি খুঁড়তে গিয়ে প্লাস্টিকের বড় বোতল দেখতে পেয়ে হাতুড়ি দিয়ে আঘাত করেন। এতে বিকট শব্দে বিস্ফোরিত হয়ে গুরুতর আহত হন তিনি। পরে অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে মেডিকেলে ভর্তি করান।

স্থানীয় একাধিক ব্যক্তির অভিমত, বাড়ির ভিতরে বোমা রাখার সঙ্গে ওসমান গনি জড়িত থাকতে পারেন। তারা মনে করেন, ওসমান গণি যখন ওই এলাকায় থাকতেন তখন তার চলাফেরা ছিল সন্দেজনক। বিভিন্ন সময়ে বাড়িতে একাই থাকতেন। জামায়াত অথবা জঙ্গিদের সঙ্গে তার সংশ্লিষ্টতা থাকতে পারে বলে ধারণা করছেন তারা। বাড়ি বিক্রির পর তাকে  ওই এলাকায় আর দেখা যায়নি বলেও স্থানীয়রা জানান।

এদিকে, মাটি খোঁড়ার পর একপাশে আরো প্লাস্টিকের বোতল সদৃশ্য বস্তু দেখে আতঙ্কিত স্থানীয়রা।  সেখানে একাধিক বোমা থাকতে পারে বলে  আশঙ্কা করছেন তারা।

এ ব্যাপারে কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম জানান, ঘটনাস্থলটি ঘিরে রাখা হয়েছে। সেনাবাহিনীসহ র‌্যাব ও পিবিআই পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এবং বোমা বিশেষজ্ঞ টিম সেখানে অবস্থান করছেন।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন, ক্রাইমসীন তৈরি এবং আলামত সংরক্ষন করেছে পিবিআই রংপুর জেলা। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর এসআই সালেহ ইমরান জানান, দীর্ঘ দিন পূর্বে বোমা  সদৃশ্য বস্তুটি মাটির নিচে পুতে রাখা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম