স্কুলছাত্রী গণধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

  • গাজীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৭, ২০১৬, ০৭:০০ পিএম

টাঙ্গাইল : টাঙ্গাইল সদর উপজেলার তারাবাড়ি গ্রামের নবম শ্রেণির স্কুলছাত্রীকে গণধর্ষণের মামলায় এক নারীসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ জাহেদ মনসুর এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে রায়ে আসামিদের এক লাখ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও একবছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।
 
দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- টাঙ্গাইলের ঘাটাইল থানার মোগলপাড়া গ্রামের বিথী আক্তার ওরফে ইভা (২২), কালিহাতি থানার আউশনারা বোকরেবাইদ গ্রামের এস এম নূরুজ্জামান ওরফে গেদা (৪৫), একই থানার কুটিবাড়ি গ্রামের মো. হারুন অর রশীদ ওরফে হারুন (৩১), একই থানার জটাবাড়ি পশ্চিমপাড়া গ্রামের মো. শাহজাহান আলী ওরফে শাহজাহান ও টাঙ্গাইলের মধুপুর থানার বোলালী মধ্যপাড়া গ্রামের মনিরুজ্জামান ওরফে মনি।

গত ২০১২ সালের ৬ ডিসেম্বর আসামি বিথী আক্তার ইভা তার মামাতো বোনের বিয়েতে (ধর্ষণের শিকার) ওই বান্ধবীকে নিয়ে যায়। পূর্বপরিকল্পনা অনুযায়ী আসামি বিথী আসামি নুরুজ্জামান, হারুন অর রশিদ, শাহজাহান ও মনিরুজ্জামানের হাতে ওই স্কুলছাত্রীকে তুলে দেয়। এস এম নুরুজ্জামান গেদার বাড়িতে ওই ছাত্রীকে আটকে রেখে চার দিন পালাক্রমে ধর্ষণ করা হয়। এ ঘটনায় ওই ছাত্রীর ভাই ২০১২ সালের ৩১ ডিসেম্বর টাঙ্গাইলের মধুপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। মামলাটি টাঙ্গাইলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারাধীন ছিল। পরে হাইকোর্টের নির্দেশে ২০১৪ সালের ১ ডিসেম্বর মামলাটি গাজীপুর আদালতে পাঠানো হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর