মেডিকেলছাত্রীর অশ্লীল ছবি, গ্রেপ্তার উপস্থাপক

  • বগুড়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৬, ১০:৪৭ পিএম

বগুড়াঃ বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজছাত্রীকে কৌশলে আটক করে আপত্তিকর ছবি তুলে সেই ছবি এবং  তথ্য ফেসবুক, ব্লগ ও ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার অভিযোগে সময় টেলিভিশন এর জ্যেষ্ঠ প্রতিবেদক ও সংবাদ উপস্থাপক সাইফুল মাহমুদকে রাজধানী ঢাকা থেকে গ্রেপ্তার করে বগুড়ায় নিয়ে এসেছে  পুলিশ।

শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় বগুড়া সদর থানা পুলিশ তাকে বগুড়ায় নিয়ে আসে। ঘটনার শিকার ছাত্রীর দায়ের করা মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার সাইফুল মাহমুদ চাঁদপুর জেলার উত্তর মতলব উপজেলার বরুরকান্দি গ্রামের আবুল হোসেনের ছেলে।

বগুড়া সদর থানা পুলিশ সূত্র জানায়, প্রায় ৬ মাস আগে সামাজিক মাধ্যম ফেসবুকের মাধ্যমে টিএমএসএস মেডিকেল কলেজছাত্রীর সঙ্গে সাইফুলের পরিচয় হয়। এরপর সাইফুল ওই ছাত্রীকে ঢাকায় আসতে বলেন। গত ২১ সেপ্টেম্বর ওই ছাত্রী ঢাকায় যাবার পর সরল বিশ্বাসে সাইফুলে সঙ্গে দেখা করতে গেল সাইফুল কৌশলে ওই ছাত্রীকে তার বাসায় নিয়ে যান। সেখানে যাবার পর ছাত্রীর ইচ্ছের বিরুদ্ধে জোরপূর্বক  আপত্তিকর ছবি তুলে তাঁকে আটকে রাখেন। একপর্যায়ে ওই ছাত্রী পরীক্ষার কথা বলে ১৮ অক্টোবর বগুড়ায় চলে আসেন। বগুড়ায় আসার পর সাইফুল নানাভাবে তাকে ব্লাকমেইল করতে থাকেন । জোরপূর্বক তোলা ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেবার হুমকি দেন।

পরে নিজের নিরাপত্তা চেয়ে ওই ছাত্রী গত ২৪ অক্টোবর বগুড়া সদর থানায় যোগাযোগ করলে পুলিশের পরামর্শে সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপরও চলতি মাসের ৭ নভেম্বর সাইফুল  ওই ছাত্রীর ইচ্ছের বিরুদ্ধে তোলা আপত্তিকর ছবি ও নানা তথ্য ফেসবুকসহ কয়েকটি ব্লগ ও অন্যান্য মাধ্যমে ছড়িয়ে দেন। ফলে ঘটনার শিকার টিএমএসএস মেডিকেল কলেজের ওই ছাত্রী ১১ নভেম্বর সাইফুল মাহমুদের বিরুদ্ধে ‘২০০৬ সালের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায়’ ব্লগ ও ফেসবুকে মিথ্যা ও আপত্তিকর ছবি-তথ্য প্রকাশের দায়ে মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর পরই মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর থানার এসআই ওয়াদুদ সহ পুলিশের একটি টিম রাজধানী ঢাকায় যায় । তাঁকে  ঢাকার রূপনগর এলাকার ইস্টার্ণ হাউজিং এর একটি ফ্ল্যাট থেকে  গ্রেপ্তার করে শুক্রবার সন্ধ্যায় বগুড়ায় নিয়ে আসে।

মামলার তদন্তকারী কর্মকর্তা  বগুড়া সদর থানার  এসআই (উপ-পরিদর্শক) ওয়াদুদ শুক্রবার (১৮ নভেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদ হোসেন রাত ১০ টায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সাইফুল মাহমুদ সময় টেলিভিশনের জৈষ্ঠ্য প্রতিবেদক ও সংবাদ উপস্থাপক বলে নিজেকে দাবি করেছে। তবে অতি সম্প্রতি এই মামলার ঘটনায় টেলিভিশন কর্তৃপক্ষ তাকে চাকুরি থেকে বরখাস্ত করেছে বলেও একটি সূত্র দাবি করেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম