প্রতীকী ‘মুদ্রা কবরে’ই অভিনব প্রতিবাদ

  • নিজস্ব প্রতিবেদক, রংপুর | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৬, ০৭:০৪ পিএম

রংপুর: তফসিলি ব্যাংকগুলোতে সরকারি নির্দেশ উপেক্ষা, ধাতব মুদ্রা গ্রহণে ব্যাংক কর্মকর্তাদের অনীহাসহ বিভিন্ন হয়রানি বন্ধে ধাতব মুদ্রার প্রতীকী কবর তৈরি করে অনিভব প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ব্রেড, বিস্কুট অ্যান্ড কনফেকশনারী প্রস্তুতকারক সমিতির রংপুর বিভাগীয় কমিটি।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে রংপুর মহানগরীর বাংলাদেশ ব্যাংক মোড়ের সামনে মানববন্ধনে সমাবেশে এ প্রতিবাদ জানানো হয়।

এর আগে সকালে রংপুর টাউন হল চত্বর থেকে সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বাংলাদেশ ব্যাংক মোড়ে মানববন্ধন শেষে সমাবেশে মিলিত হন তারা। সমাবেশে ৮ দফা দাবি উপস্থাপন করে বক্তব্য দেন- সংগঠনের সভাপতি নুরুল হক মুন্না, সাধারণ সম্পাদক খায়রুল কবির লিটন প্রমুখ।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, তফসিলি ব্যাংকগুলো সরকারি নির্দেশ উপেক্ষা করে ধাতব মুদ্রা গ্রহণ না করায় তারা বিপাকে পড়েছেন। এছাড়া ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ও লাইসেন্স গ্রহণে নানাভাবে হয়রানি করায় দেশের ক্ষুদ্র এই শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট হাজার হাজার মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। তারা দ্রুত এসব সমস্যার সমাধানসহ দাবি মেনে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের প্রতি জোর দাবি জানান।

পরে বাংলাদেশ ব্যাংকের উপ-ব্যাবস্থাপক আনিছুর রহমান সব ব্যাংকে ধাতব মুদ্রা গ্রহণের আশ্বাস দিলে প্রতীকী কর্মসূচির সমাপ্তি হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন