শিশু গৃহপরিচারিকাকে হত্যার অভিযোগ

  • বাগেরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৬, ০৬:১৪ পিএম

বাগেরহাট : বাগেরহাটে চিতলমারীতে মিনারা ওরফে মিম (১০) নামে এক শিশু গৃহপরিচারিকাকে হত্যার অভিযোগ করেছে তার পরিবার। এদিকে এ ঘটনায় শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে মিম হত্যায় জড়িতদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে  কাঠিপাড়া এলাকাবাসি।

মিমের পরিবার ও স্থানীয়রা জানায়, উপজেলার কাঠিপাড়া গ্রামের হতদরিদ্র মোরসেল সরদারের ১০ বছরের মেয়ে মিনারা খাতুন মিম অভাবের তাড়নায় ঢাকায় ব্যাংকার রুহুল আমীন ও পলি দম্পতির বাসায় এক বছর আগে কাজ করতে যায়। গত ৭ ডিসেম্বর দুপুরে মিমের মা আনজিরা বেগম ফোনে জানতে পারেন তার মেয়ে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে মিমের লাশ গ্রামের বাড়ি কাঠিপাড়া পৌঁছেলে তার পরিবার ও এলাকাবাসি এটাকে পরিকল্পিত হত্যা বলে দাবি করেন। এ সময় এলাকাবাসি মিমের হত্যাকারীদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেন।

বিক্ষোভকারীরা জানান, শিশু মিম হত্যার ঘটনাকে ধামাচাপা দিতে ওই প্রভাবশালীরা আত্মহত্যার নাটক সাজিয়েছে।

মিমের মা আনজিরা বেগম জানান, গত ৭ ডিসেম্বর সকালে মিমের সঙ্গে তার ফোনে কথা হচ্ছিল। এ সময় মিম মা বলে জোরে চিৎকার দেয়। এরপরে ১২ টার দিকে তার মৃত্যুর খবর আসে।

মিমের মরদেহের সঙ্গে থাকা আমেনা খাতুন ও সোহেল জানান, ছোট মিমের পক্ষে অত উচু সিলিং ফ্যানের সঙ্গে ফাঁস লাগানো সম্ভব নয়। এরপর ওই ব্যাংকার খিলগাঁও থানা পুলিশের কাছে ভুল ঠিকানা দিয়েছে। যেখানে ময়না তদন্তের সিলিপে নিহত শিশু মিমের বাড়ির ঠিকানা খুলনা লেখা হয়েছে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল ইসলাম বলেন, নিহত শিশুর লাশের ময়না তদন্ত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সম্পন্ন হয়েছে। এঘটনায় ঢাকার খিলগাঁও থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। ওই রিপোর্টের ভিত্তিতে পরবর্তীতে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম