পদ্মায় ঘন কুয়াশায় নৌ চলাচল বন্ধ

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২, ২০১৭, ০৯:২৮ এএম

ঘন কুয়াশার কারণে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে রাজবাড়ীর দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। গতকাল রোববার (০২ জানুয়ারি) দিবাগত রাত দেড়টা থেকে এই নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

চলাচল বন্ধ থাকায় যাত্রী ও যানবাহনবোঝাই সাতটি ফেরি মাঝ নদীতে নোঙর করে আছে। এছাড়া উভয় পাড়ের ঘাট এলাকায় আটকা পড়েছে বাস-ট্রাকসহ বিভিন্ন ধরনের পাঁচ শতাধিক যানবাহন।

এর মধ্যে পাটুরিয়া ঘাটেই আছ প্রায় কয়কশ যানবাহন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে উভয় পাড়ের ঘাট এলাকায় ফেরি পারের জন্য আসা যানবাহনের সংখ্যাও বাড়ছে। এতে যাত্রীসহ যানবাহন শ্রমিকরা দুর্ভোগে পড়েছেন।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল জানান, গত রাত থেকে পদ্মা অববাহিকায় কুয়াশা পড়তে থাকে। রাত দেড়টার দিকে নৌপথ কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় সাতটি ফেরি কুয়াশায় দিক হারিয়ে মাঝনদীতে নোঙর করে। এ কারণে দুর্ঘটনা এড়াতে নৌপথে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

মহিউদ্দিন রাসেল আরো জানান, পাটুরিয়া ঘাটে আরো চারটি এবং দৌলতদিয়া ঘাটে পাঁচটি ফেরি পন্টুন ও এর পাশে অবস্থান করছে। কুয়াশা কেটে গেলে এগুলো চালু করা হবে। গত এক সপ্তাহ ধরে দৈনিকই পদ্মায় নৌ চলাচল ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি কর্মকর্তারা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই