ঘুষের দাবিতে কলেজছাত্রকে ক্রসফায়ারের হুমকি

  • ঝালকাঠি প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৭, ০৩:০২ পিএম

ঝালকাঠি: ঝালকাঠির রাজাপুরের থানার বিতর্কিত ওসি কলেজছাত্রকে আটকে ৫ লাখ টাকা ঘুষের দাবিতে ক্রসফায়ারের হুমকির সংবাদকে মিথ্যা বলে জানিয়েছেন ওসি  মুনীর উল গীয়াস। 

১০ জানুয়ারী মঙ্গলবার বাদির বাসায় সংবাদ সম্মেলন ডেকে তার মামলাটি ভিন্নখাতে প্রবাহিত ও ওসি মুনীর সহ বাদির বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও বাদীকে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছে ওয়ালিউল ইসলাম অলি। 

শিক্ষক অলি সংবাদ সম্মেলনে ও লিখিত বক্তব্যে বলেন, গত ৭ জানুয়ারি আদনানের পরিবার ঝালকাঠিতে সংবাদ সম্মেলন করে উল্টো তার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ তুলছে। চুরির ঘটনার দিন এলাকার ব্যবসায়ী সাইফুল ইসলাম, বাদশা মিয়া, আব্দুস সবুর ও তার শাশুরিসহ নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি আদনানকে এলাকায় সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করতে দেখেছে। অথচ আদনানের পরিবার দারি করছে আদনান ওই দিন ঝালকাঠি পুলিশ সুপারের কার্যালয়ে ছিল যা মিথ্যা-বানোয়াট। 

আদনানের বিরুদ্ধে এলাকায় একাধিক অভিযোগ রয়েছে বলে সংবাদ সম্মেলনে ওই শিক্ষক অভিযোগ করেন। বাড়িওয়ালা যুবরাজ দূর সম্পর্কের আত্মীয় হওয়ায় বিভিন্ন সময় আদনান সেই বাসায় যেতেন। আদনানের বিরুদ্ধে এলাকায় এক কলেজ ছাত্রীকে ধর্ষনচেষ্টা মামলা রয়েছে বলে জানান। সংবাদ সম্মেলনে ওই শিক্ষক আরও উল্লেখ করেন ন্যায় বিচারের স্বার্থে তিনি একমাস তিনদিন পর হলেও তিনি সাংবাদিকদের কাছে ঘটনা তুলে ধরেছেন।

ওয়ালিউল ইসলাম অলির এজাহারে নাম উল্লেখ না করা, প্রত্যক্ষদর্শী হিসাবে নাম উল্লেখকারী কেউ সংবাদ সম্মেলনে উপস্থিত না থাকা ও কলেজছাত্রী নির্যাতন চেষ্টার বিষয়ে সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করলে তিনি তার সুনির্দিষ্ট উত্তর দিতে পারেনি। এমনকি শিক্ষক অলি তার উত্থাপিত অভিযোগের স্বপক্ষে কোন তথ্য-প্রমানও দেখাতে পারেনি। তবে তিনি একটি কথা বারবার জোর দিয়ে দাবী করেছেন ‘ওসি মুনীর উল গীয়াসের জন্য নয়’ তার ব্যক্তিগত ক্ষয়ক্ষতি তুলে ধরতেই তিনি রাজাপুর উপজেলার সংবাদ সম্মেলন করেছেন।

এবিষয়ে নির্যাতিত কলেজ ছাত্র আদনানের মা তাছলিমা বেগম ক্ষোভের সাথে জানান, ‘আদনানকে জড়িয়ে যে মিথ্যা মেয়েলি দিলো’ আমি সাংবাদিকদের অনুরোধ করবো সেই মামলার বাদী সাথে আলাপ করে প্রকৃত ঘটনা জানুন।

সোনালীনিউজ/ঢাকা/এআই