কচুরিপানার মতো জঙ্গিবাদকে তুলে ফেলতে হবে

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০১৭, ০৯:১২ পিএম

যশোর: যশোরে পুষ্পমেলা, চিত্র প্রদর্শনী ও পিঠুপুলি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইকু বলেছেন, জঙ্গিবাদ হচ্ছে কচুরিপানার মতো। ওদের শেকড় নাই। ওরা ভেসে বেড়ায়। দু’দিনের জন্য আসে। কচুরিপানার ফুল আপনি কোনদিন তুলে এনে ঘরের ফুলদানিতে রাখেন না। প্রেমিক কচুরিপানার ফুল প্রেমিকার চুলের খোঁপায় বেঁধে রাখেন না। জঙ্গিবাদ সাময়িক উৎপাত। তাই কচুরিপানার মতো তুলে ফেলতে হবে।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় জেলা পরিষদ চত্বরে চাঁদেরহাট যশোর আয়োজিত তিন দিনব্যাপী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংস্কৃতিক চর্চা ও গ্রামীণ লোকজ সংস্কৃতিকে তুলে ধরার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, জঙ্গিদের বোমার ভয়ে অনুষ্ঠান বন্ধ করলে ওরা জিতে গেল। কিন্তু ওদের জিততে দেয়া যাবে না। 

ইনু বলেন, সংস্কৃতি চর্চা না থাকলে রাজনীতিবিদরা বিজয়ী হয়েও হোঁচট খাবে। তাই কবিতা, নাচ, গান, ছবি ও ভাস্কর্য আঁকা বন্ধ না করার জোর আহবান জানান।

চাঁদের হাট যশোরের সভাপতি ও জাসদের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পুষ্পমেলা, চিত্র প্রদর্শনী ও পিঠুপুলি উৎসব উদযাপন পরিষদের আহবায়ক মবিনুল ইসলাম মবিন। এছাড়া আরও বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ কবীর। 

অনুষ্ঠানে জেলা পরিষদের সহকারী প্রকৌশলী এসএম নুরুল ইসলাম তথ্যমন্ত্রীকে শতবর্ষী স্মারক গ্রন্থ উপহার দেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম