মুরগীর সাথে এ কেমন শত্রুতা!

  • পিরোজপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০১৭, ০৮:০৫ পিএম

পিরোজপুর: জেলার মঠবাড়িয়ায় দুর্বৃত্তরা আগুন দিয়ে একটি মুরগীর খামার পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় খামারে থাকা দুই হাজার সোনালী জাতের মুরগী ও মুরগীর ছানা, ছয় হাজার ডিমসহ মজুদকৃত মুরগীর খাবার ও মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

মঠবাড়িয়ার বড়মাছুয়া গ্রামের বর্ণি-বর্ষা পোলট্রি ফার্মে বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৮/৯ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত খামার মালিক দাবি করেন।

মঠবাড়িয়ার বড়মাছুয়া গ্রামের ক্ষতিগ্রস্ত খামার মালিক মো. বশীর হাওলাদার জানান, তিনি দীর্ঘদিন প্রবাসে কাটিয়ে দেশে ফিরে বসত বাড়ির কাছে তিনটি মুরগীর খামার করেন। বৃহস্পতিবার রাতে কে বা কারা একটি খামারে আগুন ধরিয়ে দেয়। এ অগ্নিকাণ্ডের খবর পেয়ে প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভাতে ব্যর্থ হয়। পরে খবর পেয়ে মঠবাড়িয়া ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষনে খামারটি পুড়ে ছাই হয়ে যায়।

ভস্মিভূত খামারে দুই হাজার সোনালী মুরগী ও ছয় হাজার ৩০০ ডিম ছিলো। এছাড়া খামারে মজুদ করা খাবার ও অন্যান্য মালামাল ছিলো।

স্থানীয় ইউপি সদস্য মো. কাইয়ূম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মুরগীর সাথে এমন শত্রুতা? তা দু:খজনক। খামার মালিক তিনটি খামার গড়ে স্বাবলম্বী হয়ে উঠছিলেন। আগুনে তার অনেক ক্ষতি হয়ে গেল। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। পূর্ব শত্রুতার জের ধরেই এ নাশকতার ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, আগুনের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় মালিক পক্ষের কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন