যশোরে ব্যতিক্রম ভালোবাসা দিবস

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০১৭, ০৪:৫৮ পিএম
ভালবাসা দিবসে রক্ত দেয়া হয়

যশোর: ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে অনেকে প্রিয়জনকে নিয়ে ঘুরতে যান পার্ক কিংবা রেস্টুরেন্টে। গল্প, সেলফি কিংবা আড্ডায় কেটে যায় কারও কারও দিন। আবার কেউ কেউ করে ব্যতিক্রমী আয়োজন। তেমনি একটি ব্যতিক্রমী উদ্যোগ দেখা গেল যশোর পৌর পার্কে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবসের সকালে পৌর পার্কের খোলা আকাশের নিচে তাবু টাঙিয়ে আয়োজন করা হয় রক্তদান উৎসব। থ্যালাসামিয়া রোগী ও মুমূর্ষ রোগীর জীবন বাঁচানোর জন্য এদিন সংগ্রহ করা হয় রক্ত। মানুষকে রক্তদানে উদ্বুদ্ধ করার এই প্রয়াস এগিয়ে নিচ্ছে আহাদ রেড ক্রিসেন্ট রক্ত কেন্দ্র যশোর ও থ্যালাসেমিয়া ও হিমোফিলিয়া সমিতি খুলনা বিভাগসহ আরও তিনটি সংগঠন।

ভালোবাসা দিবসকে স্মরণীয় করে রাখতে স্বেচ্ছায় রক্তদান করেছেন অনেকে। প্রতিবছরের মত এবারও শতাধিক যুবকের কাছ থেকে রক্ত সংগ্রহ করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টায় শুরু হয় রক্তদান উৎসব। তবে দুপুর ১২টায় রক্তদান উৎসব উদ্বোধন করেন, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু।

রক্তদান কর্মসূচিতে বক্তব্য রাখেন, প্রবীণ শিক্ষক তারাপদ দাস, প্রফেসর তসদিকুর রহমান, প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান বকুল, উদীচী যশোরের সভাপতি ডিএম শাহিদুজ্জামান, রক্তদান উৎসবের আহ্বায়ক গোপাল বিশ্বাস, সদস্য সচিব অজয় দত্ত প্রমুখ।

কুষ্টিয়া থেকে রক্ত দিতে যশোরে আসা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সন্তু বিশ্বাস বলেন, প্রতি বছর বিশ্ব ভালোবাসা দিবসে পৌর পার্কে রক্তদান উৎসবে আসি। সাত বছর ধরে এই উৎসবে রক্তদান করছি। কর্মস্থল পরিবর্তন হলেও শুধু রক্তদান করার জন্য  যশোরে এসেছি। রক্ত দিতে পেরে ভাল লাগছে। আমি নিয়মিত রক্তদান করি।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাহী সদস্য প্রণব দাস বলেন, নিয়মিত রক্তদান করি। প্রতিবছরের মত এবারও ভালোবাসা দিবসে রক্তদান করেছি। আমার রক্তের অন্য জীবন বাঁচবে। এর চেয়ে ভাললাগা আর হতে পারে না।

রক্তদান উৎসবের আহ্বায়ক গোপাল বিশ্বাস ও সদস্য সচিব অজয় দত্ত বলেন, ভালোবাসা দিবসটি স্মরণীয় করে রাখতে রক্তদান উৎসবের আয়োজন করা হয়। সাত বছর এই আয়োজনে ব্যাপক সাড়া পাচ্ছি।

যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু বলেন, আমি নিজেই ৮৩ বার রক্তদান করেছি। রক্তদান করলে যেমন নিজে শরীর ভাল থাকে, তেমনি অপরের জীবনও বাঁচানো যায়। মানুষের জন্য, নিজের জন্য রক্তদান করুন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম