ভোট আর ভাতের অধিকারের জন্য আন্দোলন করেছে মানুষ

  • পিরোজপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৭, ১০:৪৪ পিএম

পিরোজপুর: সুজন কেন্দ্রিয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, ভোট আর ভাতের অধিকারের জন্য এ দেশের মানুষ আন্দোলন করেছে। শুধু ভাতের অধিকার হলেই হবে না ভোটের অধিকারও লাগবে। ভোটের অধিকারের জন্যই এ দেশ স্বাধীন হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে পিরোজপুর গোপালকৃষ্ণ টাউনক্লাব মিলনায়তনে সুজন পিরোজপুর জেলা শাখার আয়োজনে “বাংলাদেশ নির্বাচন ব্যবস্থা ও নাগরিক ভাবনা” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ড. বদিউল আলম বলেন, ভোট আর ভাতের অধিকার একটার পরিবর্তে আর একটা হতে পারে না দুটোই আমাদের দরকার। শুধু উন্নয়ন করলেই হবে না গণতন্ত্র ছাড়া উন্নয়ন অর্থহীন। বেচেঁ থাকার জন্য আমাদের গনতন্ত্র, বাকস্বাধীনতা, আমাদের কতোগুলো মৌলিক অধিকার অত্যন্ত জরুরি।

তিনি বলেন, বর্তমানে আমরা একটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। যে দেশে গণতন্ত্র থাকেনা সে দেশে মৌলবাদ হয় উগ্রবাদের সৃষ্টি হয়। আমরা গণতন্ত্র ব্যবস্থা যদি সুসংগঠিত না করি আমাদের রাজনৈতিক বিরোধগুলো মিমাংসা না করি আমরা যদি উগ্রবাদী শক্তির বিরুদ্ধে না দাঁড়াই তাহলে আমাদের ভবিষ্যৎ অন্ধকার হতে পারে।

সভায় জেলা সুজন সভাপতি মুনিরুজ্জামান নসিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সুজন কেন্দ্রিয় কমিটির সমন্বয়ক দীলিপ সরকার, খুলনা সুজন আঞ্চলিক কমিটির সমন্বয়ক মাসুমুর রহমান মঞ্জু।

এছাড়াও বক্তব্য দেন, সাংবাদিক গৌতম চৌধুরী, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিদা বারেক, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যক্ষ আলমগীর হোসেন, সুজন সদস্য খালেদা আক্তার হেনা, সুপ্রর নির্বাহী পরিচালক মইনুল আহসান মুন্না, পৌর কাউন্সিলর সাদউল্লাহ লিটন, সাংবাদিক শিরিনা আফরোজ, মিজানুর রহমান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম