নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব থাকবে না

  • মেহেরপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০১৭, ০৫:১৯ পিএম

মেহেরপুর: ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ‘২০১৪ সালের জাতীয় নির্বাচনের মত সামনের নির্বাচনে যদি বিএনপি অংশ না নেয় তাহলে দল হিসেবে তাদের অস্তিত্ব থাকবে না।’

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে মেহেরপুরের গাংনীতে ওয়ার্কার্স পার্টির জনসভায় এ কথা বলেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেনন বলেন, এই নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। ইসি নিয়ে কোন বিতর্ক নেই। বিএনপিতো এই ইসি প্রত্যাখ্যান করেনি।

খালেদা জিয়া কারাগারে গেলে এই দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না, বিএনপি নেতাদের এমন হুমকির বিষয়ে ক্ষমতাসীন মহাজোটের শরীক দলের প্রধান বলেন, জনগণ তাদের এই হুমকিতে সাড়া দেবে বলে আমরা মনে করছি না। কারণ আইনে চোখে সব অপরাধী সমান।

তিনি বলেন, খালেদা জিয়ার সাজা হলে পৃথিবী উল্টে যাবে বলে আমরা মনে করিনা। আমরা মনে করি বাংলাদেশের অবস্থা স্বাভাবিক থাকবে। তাদের কোন সাংগঠনিক শক্তি নেই যার ভিত্তিতে তারা নির্বাচনকে প্রতিহত করতে পারে।

নির্বাচনের প্রশ্নে বিএনপি কি করবে তা নিজেরাই জানে না উল্লেখ করে মেনন বলেন, এজন্য তাদের একেক নেতা একেক কথা বলছেন।

এসময় মেহেরপুরের বিভিন্ন ঐতিহাসিক স্থানগুলোতে যথাযথ পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার আশ্বাস দেন তিনি।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মেহেরপুর জেলা শাখার আয়োজনে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ মাঠে এ জনসভা অনুষ্ঠিত হয়। মেহেরপুর জেলা শাখার সভাপতি কমরেড আব্দুল মাবুদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

এর আগে দুপুর আড়াইটার দিকে মন্ত্রী গাংনী ওয়ার্কার্স পার্টি কার্যালয়ে পৌছালে নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম