ময়মনসিংহে হত্যা মামলায় দুই বন্ধুর যাবজ্জীবন

  • ময়মনসিংহ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৩, ২০১৭, ০২:২৪ পিএম

ময়মনসিংহ: সদরে মাইক্রোবাসের চালক মনিরুল ইসলাম ওরফে মানিককে হত্যার দায়ে তার দুই বন্ধুকে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক।

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে জনাকীর্ণ আদালতে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক শাহরিয়ার কবির এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার ফুলপুর উপজেলার পাঁচ কাহনীয়া গ্রামের হামিদ ও একই জেলার তারাকান্দা উপজেলার পানিহরী গ্রামের বাবুল মিয়া।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১১ সালের সেপ্টেম্বর মাসে টাঙ্গাইলের শাহীন ক্যাডেট কোচিং সেন্টারের  মাইক্রোবাস চালক মনিরুল ইসলাম ওরফে মানিককে ময়মনসিংহ সদরের বাইপাস সড়কে রাতের বেলায় তার দুই বন্ধু হামিদ ও বাবুল মিয়া পরিকল্পিতভাবে হত্যা করে লাশ রাস্তার পাশে ফেলে দিয়ে মাইক্রোবাসটি নিয়ে পালিয়ে যায়। পুলিশ অজ্ঞাত পরিচয় হিসেবে মানিকের লাশ উদ্ধার করে। এ ব্যাপারে কোতোয়ালী মডেল থানায় ২০১১ সালের ১লা আগস্ট একটি হত্যা মামলা ০২ (০৯) ২০১১ দায়ের করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী মডেল থানার উপ-পরিদর্শক শওকত আলী তথ্য প্রযুক্তি ব্যবহার করে লাশের পরিচয় নিশ্চিত হওয়ার পর ময়মনসিংহের ফুলপুর থেকে মাইক্রো বাসটি উদ্ধার এবং ঘটনার সাথে জড়িত হামিদ ও বাবুলকে গ্রেপ্তার করে। পরে গ্রেপ্তারকৃতরা  আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। মাইক্রোবাসের চালক নিহত মনিরুল ইসলাম ওরফে মানিকের বাড়ি পাবনা জেলার ঈশ্বরদী উপজেলায়।

ময়মনসিংহের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক শাহরিয়ার কবির এই মামলায় ১৯ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এবং আসামিরা হত্যার কথা স্বীকার করায় দণ্ড বিধির ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় বৃহস্পতিবার বিকেলে জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন।

জরিমানার ৪ লাখ টাকা মাইক্রোবাসের চালক মনিরুল ইসলাম ওরফে মানিকের ওয়ারিশগণ পাবেন আর এক লাখ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর