রোগীদের সঙ্গে প্রতারণা: ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

  • দেবিদ্বার প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৫, ২০১৭, ১১:৫৪ এএম

দেবিদ্বার: কুমিল্লা দেবিদ্বারে রোগীদের সাথে প্রতারণা সহ নানা অভিযোগে দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেয়া হয়েছে।  বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে ভ্রাম্যমাণ আদালতের উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) মোঃ সাইফুল ইসলাম এ আদেশ দেন।

জানা যায়, গত ১২ ফেব্রুয়ারি কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস কর্তৃক একটি টিম দেবিদ্বার উপজেলার প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনকালে হাসপাতাল লাইসেন্স না  থাকায় এবং রোগীদের সাথে প্রতারণার ও নানা অভিযোগে ১৪ ফেব্রুয়ারি সিএসসি/৪/২০১৭/৭৫৩/১(১২) স্মারকের জেলা সিভিল সার্জন কর্তৃক স্বাক্ষরিত নোটিসের মাধ্যমে ৮টি প্রাইভেট একাধিক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলোকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল কার্যক্রম বন্ধ থাকবে মর্মে একটি নোর্টিসের মাধ্যমে নির্দেশ প্রদান করেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডাঃ মজিবুর রহমান। একাধিক প্রতিষ্ঠানের কার্যক্রম বেআইনিভাবে চালিয়ে যাওয়ার কারণে গত বুধবার একটি স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশের পর জেলা সিভিল সার্জনের নির্দেশনায় বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দেবিদ্বার মুক্তি ডায়াগনস্টিক সেন্টার ও দেবিদ্বার গোমতী মেডিকেল সেন্টারকে সিলগালা করে দিয়েছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (ইউএনও) মোঃ সাইফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবির ও জনস্বাস্থ্য বিভাগের পরিদর্শক কামরুন্নাহার।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবির বলেন, দেবিদ্বার উপজেলা সদরে ২৮টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। ৮টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে মালিকরা লাইসেন্স এর আবেদন করেই জেলা সিভিল সার্জনের অনুমতি ও লাইসেন্স ব্যতীত বেআইনিভাবে কার্যক্রম পরিচালনার কারণে তাদের হাসপাতালের কার্যক্রম বন্ধ করা হয়েছিল। ওই নির্দেশ অমান্য করে কার্যক্রম চালু রাখার অপরাধে বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করা হয়। অতিশীঘ্রই বাকি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো পরিদর্শনপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ