ভাতা পাবেন অসচ্ছল শিক্ষার্থীর মায়েরাও

  • বাগেরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২২, ২০১৭, ০১:৫১ পিএম

বাগেরহাট: দেশের প্রাথমিক শিক্ষাকে আরো গনমুখি ও আধুনিকায়ন করা হচ্ছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান। তিনি বলেছেন, সরকার প্রাথমিক শিক্ষায় সমতা আনতে এই প্রথম পল্লি এলাকার পিছিয়ে পড়া অসচ্ছল শিক্ষার্থীর মায়েদের জন্যও ভাতা প্রদান কর্মসূচি চালু করতে যাচ্ছে। এতে করে পিছিয়ে পড়া শিক্ষার্থীদের মাঝে দারিদ্র্য কমে আসবে। খুব সহসাই প্রধানমন্ত্রী এই ভাতা প্রদান কর্মসূচি উদ্বোধন করবেন বলেও জানান তিনি।

বাগেরহাট পিটিআই চত্বরে মঙ্গলবার সন্ধ্যায় জেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষা বিভাগের কর্মকর্তাদের মতবিনিময় সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী আরো বলেন, প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় কোনো প্রকার দুর্নীতি ও অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না। যার-যার দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মীর শওকত আলী বাদশা, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শেখ আতাহার হোসেন, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমদ্দার প্রমুখ।

এর আগে মন্ত্রী বাগেরহাট সফরকালে বাসাবাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজের ভিত্তিফলক উন্মোচন ও বাগেরহাট বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের মিড ডে মিলের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রদান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ