অপহরণের ১২ দিন পর ৩ বছরের শিশু উদ্ধার

  • নোয়াখালী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৭, ২০১৭, ০১:২৯ পিএম
প্রতীকী ছবি

নোয়াখালী: অপহরণের ১২ দিন পর মো. ইব্রাহিম খলিল (৩) নামের এক শিশুকে উদ্ধার করেছে নোয়াখালীর সেনবাগ থানা পুলিশ। রোববার (২৬ মার্চ) দিবাগত গভীর রাতে সেনবাগ থানার এসআই সফিকুল ইসলামের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ উপজেলা ৯নং নবীপুর ইউনিয়নের দেবীসিংহপুর গ্রাম থেকে ওই শিশুকে উদ্ধার করে। উদ্ধার হওয়া শিশু ওই এলাকার স্কুল শিক্ষিকা ফেরদাউস আরা সুমির ছেলে। অপহরণকারীকে আটক করা যায়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার নবীপুর ইউনিয়নের দেবীসিংহপুর গ্রামের নুরজ্জামান নেতার বাড়ির হাজী আহছান উল্লাহর মেয়ে ফেরদাউস আরা সুমিকে বিবাহ দেয় একই এলাকার এয়াকুব আলীর বাড়ির সফিউল্লাহর ছেলে মো. জাহাঙ্গীর হোসেন বাবুর সঙ্গে। বিয়ের কিছুদিন পর থেকে বাবু মাদকসহ বিভিন্ন অসামাজিক কাজের সঙ্গে জড়িয়ে পড়ে। স্ত্রী স্কুল শিক্ষিকা বিভিন্নভাবে তাকে নেশা গ্রহণ থেকে বিরত রাখার চেষ্টা করে ব্যর্থ হয়। যার এক পর্যায়ে দুইজনের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়।

এরপর থেকে সুমি তার শিশু সন্তান ইব্রাহিম খলিলকে নিয়ে পিতার বাড়িতে বসবাস শুরু করে। গত (১৬ মার্চ) বৃহস্পতিবার স্কুল শিক্ষিকা সুমি তার শিশু সন্তান ইব্রাহিম খলিলকে নিয়ে নিজ কর্মস্থল গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যাবার পথে সাবেক স্বামী বাবু সহযোগীদের নিয়ে শিশুটিকে অপহরণ করে নিয়ে যায়। এরপর সুমি বাদি হয়ে সেনবাগ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। সোমবার রাতে থানার এসআই সফিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ দেবীসিংহপুর গ্রামের এয়াকুব আলীর বাড়িতে অভিযান চালিয়ে ১২ দিন পর শিশুটিকে উদ্ধার করে। তবে এ সময় অপহরণকারী বাবু পালিয়ে যায়।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর