পানগুছি নদীতে ট্রলার ডুবি, ৪ লাশ উদ্ধার

  • বাগেরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৮, ২০১৭, ০২:২৯ পিএম
উদ্ধার তৎপরতায় ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি: সোনালীনিউজ

বাগেরহাট: জেলার মোরেলগঞ্জের পানগুছি নদীতে ৭০জন যাত্রীসহ ইঞ্জিনচালিত ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪জন নারীর লাশ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে এই দূর্ঘটনাটি ঘটে। ট্রালারটির অধিকাংশ যাত্রীই ছিলেন স্কুল-কলেজের শিক্ষার্থী ও কর্মজীবী। দুপুর পৌনে ২টার দিকে প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ যাত্রী নিখোঁজ রয়েছে বলে পুলিশ জানিয়েছে। 

মোরেলগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান মিঠু জানান, মোরেলগঞ্জের ছোলমবাড়ীয়া ঘাট থেকে ছেড়ে উপজেলা সদরের পুরাতন থানা ঘাটে আসার সময় পানগুছি নদীতে ইঞ্জিনচালিত ট্রলারটি ডুবে যায়।

অতিরিক্ত যাত্রী বোঝাই ও নদীতে প্রবল স্রোতের কারণে ট্রলারটি ডুবে যেতে পরে বলে ধারণা করছেন পুলিশের এই কর্মকর্তা।

নদীর তীরে উৎসুক জনতা। ছবি: সোনালীনিউজ

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে তিনি আরও বলেন, ট্রলারটিতে ৫০/৬০ জন যাত্রী ছিল। এর মধ্যে অধিকাংশ যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়। এখন পর্যন্ত ৪ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। এখনো অন্তত ১২জন যাত্রী নিখোঁজ রয়েছে। 

তিনি আরো বলেন, খেয়া পারাপারের জন্য ট্রলারটি মাঝ নদীতে যেতেই’ নৌ বাহিনীর একটি জাহাজ পাশ দিয়ে যায়। এ সময় জাহাজের ডেউয়ের কারণে ট্রলারটি ডুবে যায়। 

নিখোজদের উদ্ধারের জন্য কোষ্টগার্ড, নৌ বাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস অংশ নিয়েছে। নিখোঁজদের তথ্য নিশ্চিত করতে একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। উদ্ধারকৃত লাশের পরিচয় এখনো মেলেনি। 

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই