কলেজছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে সড়ক অবরোধ

  • নীলফামারী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৩, ২০১৭, ১০:১৯ এএম

নীলফামারী: জেলার সৈয়দপুরে কলেজ ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে সড়ক অবরোধ ও প্রতিবাদ সভা করেছে তার সহপাঠি, শিক্ষক ও এলাকাবাসীরা। শনিবার (২২ এপ্রিল) দুপুরে উপজেলার হাজারীহাট বাজারে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এসময় ইভটিজারদের শাস্তির দাবিতে রাস্তায় টায়ার জ্বালিয়ে শত শত শিক্ষার্থী রাস্তায় নেমে আসে। ফলে সকল পরীক্ষা স্থগিত ও আশে পাশের সকল দোকানপাট বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীদের এ আন্দোলনে এলাকাবাসীও অংশ নেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কাশিরাম বেলপুকুর ইউয়নের পর্জাপাড়ার আমিনুর রহমানের মেয়ে হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী প্রতিদিনের মত কলেজ যাচ্ছিল। পথিমেধ্য এলাকার ইলিয়াস আলীর ছেলে বখাটে ফরহাদ (২২) ও হাসেম আলীর ছেলে লেবু (২৩) নতুন ইউনিয়নের পাশের রাস্তায় তাকে শ্লীলতাহানী করে এবং তাকে উঠিয়ে নেয়ার চেষ্টা চালায়। এসময় তাকে সাহায্যে এগিয়ে আসা তার খালা লায়লা খাতুনের (৪০) পড়নের কাপড় ছিড়ে ও আবুল হোসেনকেও (ভ্যানওয়ালা) মারধর করে বখাটেরা।

এরই প্রতিবাদে শিক্ষা প্রতিষ্ঠানের সকল কার্যক্রম স্থগিত করে বখাটেদের উপযুক্ত শাস্তির দাবিতে রাস্তায় নেমে প্রতিবাদ করছে শিক্ষার্থীরা। হাজারীহাট বাজারে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন, হাজারীহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লুৎফর রহমান, প্রভাষক বাবর আলী, সহকারী শিক্ষক আজিজুল ইসলাম প্রমুখ।

এছাড়া ২৪ ঘন্টার মধ্যে বখাটেদের গ্রেপ্তারের দাবিতে বক্তব্য দেন, আসমানীর সহপাঠি একাদশ শ্রেণির ছাত্রী আরিফিনা রহমান, তামান্না, সোহানা, রিনি, শরিফুল ইসলামসহ অন্যান্য শিক্ষার্থীরা।

সৈয়দপুর থানার এসআই জিয়াউর রহমান জানান, আমরা অভিযোগ শুনেছি শিক্ষার্থী ও এলাকাবাসীর সাথে কথা বলেছি। অচিরেই বখাটেদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

সৈয়দপুর সার্কেলের এএসপি জিয়াউর রহমান জানান, অপরাধীদের ধরার জোর চেষ্টা চলছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন