নারীর পাশে নারী

ছেলেকে টপকানো মায়ের পাশে এমপি-ডিসি

  • নাটোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৬, ২০১৭, ০৯:৪৬ পিএম

নাটোর: নাটোরের বাগাতিপাড়ায় এসএসসি পরীক্ষায় ছেলেকে টপকানো সেই মাকে অভিনন্দন জানালেন নাটোর-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আবুল কালাম ও জেলা প্রশাসক শাহিনা খাতুন। শনিবার (৬ মে) সকালে তারা গালিমপুরে ওই মা-ছেলের বাড়িতে যান।

প্রথমে সকাল সাড়ে দশটার দিকে এমপি কালাম তাদের বাড়িতে গিয়ে মা মলি রাণী কুন্ডু ও ছেলে মৃন্ময় কুমার কুন্ডুকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় তিনি তাদের হাতে নগদ অর্থ তুলে দেন। পরবর্তীতে আরো সহায়তা প্রদানের আশ্বাস দেন এমপি।

বেলা ১১টার দিকে মিষ্টি ও ফুল নিয়ে মলি রাণীর বাড়িতে পৌঁছান নাটোর জেলা প্রশাসক শাহিনা খাতুন। জেলা প্রশাসক নিজ হাতে মা-ছেলেকে মিষ্টি খাওয়ান এবং নিজেও তাদের হাতে মিষ্টি খান। এছাড়াও মলি রাণী ও মৃন্ময় এর পড়ালেখা চালিয়ে যেতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

মলি রাণীর পাশে এমপি অ্যাডভোকেট আবুল কালাম

উল্লেখ্য, মলি নাটোরের বাগাতিপাড়া উপজেলার গালিমপুর গ্রামের মিষ্টি ব্যবসায়ী দেবব্রত কুমারের স্ত্রী। নবম শ্রেণিতে পড়াকালীন বাল্যবিয়ের শিকার হয়ে বইখাতা ছাড়তে হয়েছিল তাকে।

কিন্তু ছেলে মৃন্ময় কুমার (১৬) যখন নবম শ্রেণিতে উঠলো, তখনই মনে পড়ে গেল তার পড়া ছাড়ার ঘটনা। মনের ভেতর লুকিয়ে থাকা ইচ্ছেরা পাখা মেললো। নতুন করে পড়ালেখা করার কথা জানালেন স্বামীকে।

মলি রাণীর ইচ্ছের পাখায় নতুন পালক গুঁজে দিলেন তার স্বামী আর ছেলে। ভর্তি হলেন বাগাতিপাড়া বালিকা উচ্চবিদ্যালয়ে কারিগরি শাখায় ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং ট্রেডে। ছেলে তখন বাগাতিপাড়া মডেল পাইলট উচ্চবিদ্যালয়ের কারিগরি শাখার বিল্ডিং মেইনটেন্যান্স ট্রেডে।

শুরু হলো মা ছেলের নতুন অভিযান। একই টেবিলে বসে চলতে থাকলো পড়ার লড়াই। অবশেষে নবম আর দশম শ্রেণি শেষ করে চলতি বছরে মা ছেলে বসলেন এসএসসি পরীক্ষা দিতে। এ নিয়ে প্রথম শ্রেণির জাতীয় দৈনিকে খবরও প্রকাশ হলো।

এরপর বৃহস্পতিবার (৪ মে) সেই মা ছেলের বহু কাঙ্ক্ষিত ফলাফল। মা ছেলে দুজনেই ভালোভাবে পাস করেছেন। তবে ফলাফলে মা টপকে গেছেন ছেলেকে। ছেলে পেয়েছে জিপিএ–৪.৪৩। আর মা পেয়েছেন জিপিএ–৪.৫৩। মাকে মিষ্টি খাইয়ে দিয়ে দুজনে ভালো ফলের আনন্দ ভাগাভাগি করে নিলেন।

ছেলেকে টপকালেন সেই মা

সোনালীনিউজ/ঢাকা/জেএ