ঝিনাইদহে আবারো ২ বাড়ির নিচে বিস্ফোরক

  • ঝিনাইদহ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৬, ২০১৭, ১১:৪৬ এএম
মেজর মনির।

ঝিনাইদহ: জেলার সদর উপজেলায় আবারো দুটি বাড়ির মাটির নিচে বিস্ফোরকদ্রব্যের সন্ধান পেয়েছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) জানায়, উপজেলার পোড়াহাটি ইউনিয়নের চুয়াডাঙ্গা গ্রামের দুটি বাড়ির মাটির নিচে বিস্ফোরক পুঁতে রাখা হয়েছে।

মঙ্গলবার (১৬ মে) সকাল থেকেই পোড়াহাটি ইউনিয়নের ওই বাড়ি দুটি ঘিরে রাখা হয়। পরে সকাল ৮টার দিকে বিস্ফোরকের কথা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‍্যাবের ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার মেজর মনির আহমেদ। মেজর মনির জানান, নিহত জঙ্গি তুহিনের ভাই সেলিমের বাড়ি এবং তার চাচাতো ভাই প্রান্তর বাড়ি ঘিরে রাখা হয়েছে।

র‍্যাব কমান্ডার আরো বলেছেন, কাঁচাপাকা বাড়ি দুটির মাটিতে পুঁতে রাখা বিস্ফোরকদ্রব্য উদ্ধারের জন্য র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল খুলনা থেকে রওনা হয়েছে। তারা আসার পর মূল অভিযান শুরু হবে। তবে বাড়ি দুটি জঙ্গি আছে কি না, সে বিষয়ে কিছু বলেননি মেজর মনির।

র‍্যাবের পক্ষ থেকে আরো বলা হয়েছে, ঝিনাইদহে জঙ্গি আবদুল্লাহ ও তুহিন নিহত হওয়ার আইনশৃঙ্খলা বাহিনী এ বাড়ি দুটির ওপর নজর রাখছিল। ভোরে র‍্যাব নিশ্চিত হয়, বাড়ি দুটিতে বিস্ফোরকদ্রব্য রয়েছে। বাড়ি দুটির আশপাশে কাউকে ভিড়তে দেওয়া হচ্ছে না।

গত ২১ এপ্রিল পার্শ্ববর্তী গ্রাম উড়াহাটির ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়ে ১৪ ড্রাম হাইড্রোজেন পাওয়ার অক্সাইড উদ্ধার করে কাউন্টার টেররিজম ইউনিট। ওই অভিযানের নাম দেয়া হয়েছিলো অপারেশন ‘সাউথ প’।

সোনালীনিউজ/ঢাকা/এআই