নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে বাসের ধাক্কা, নিহত ৩

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৮, ২০১৭, ০৬:০৫ পিএম

যশোর: যশোর থেকে ছেড়ে আসা একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে তিনজন নিহত হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৩০ জন।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুর দেড়টার দিকে যশোর-ঝিনাইদহ মহাসড়কের কালীগঞ্জের বৈশাখী তেল পাম্প এলাকা এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বলিদাপাড়া গ্রামের ইবাদত বিশ্বাসের ছেলে ইব্রাহিম (৫০) ও উপজেলা শহরের মহিলা কলেজ গেট এলাকার শিক্ষক আমিনুল ইসলাম (৪৫), অজ্ঞাতনামা এক নারী (৬০)।

আহতরা হলেন, ফুলজান বেগম (৪৫), কানিজ ফাতেমা (৩৫), সোমা খাতুন (২৫), উমায়রারা (২৪), জিল্লুর রহমান (৪০), শ্রীতি দাস (১০), আ: রাজ্জাক (৩০), রোজিনা (২৭), স্বপ্না (২৮), সবুজ (১৯), মোযা (২০), হাবিবুর (১০), জালাল উদ্দিন (৫০), তোফাজ্জেল (৫০), মনোয়ার হোসেন (৪৫), আনোয়ার (৩৫), পংকজ দাস (৪৭), আজাদ (৩৫), শংকর (৩৫), রিতা (৪৫), শিলা (২৪), মেহেরবানু (৪৫), ময়না (৫০), শাহিদা (৩৫), চন্দনা (১০), মুন্নী (৪০), জোছনা (২৯), আমেনাসহ (৩৫) অজ্ঞানামা আরো দুইজন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুরে যশোর থেকে ছেড়ে আসা শাপলা পরিবহনের (সোনালী লিখন) একটি বাস (পাবনা-বা-১১-০০৭৮) ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বৈশাখী তেলপাম্প এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে একটি সাইকেল আরোহীকে চাপা দিয়ে পাশ্ববর্তী একটি কড়াইগাছে ধাক্কা দেয়। এতে শিশু-নারী ও পুরুষসহ অন্তত ৩০-৩৫ জন আহত হন।

দুর্ঘটনার পর স্থানীয়  লোকজন ও কালীগঞ্জ ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। দুর্ঘটনায় হতাহতদের উদ্ধার কাজে অংশ নেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার। তিনি নিজেই অ্যাম্বুলেন্স চালিয়ে রোগীদের চিকিৎসার  ২৫০ শয্যা জেনারেল নিয়ে যান।

হাসপাতালে চিকিৎসাধীন আহত বাসের যাত্রী জিল্লুর রহমান বলেন, চালক বেপরোয়া গতিতে বাস চালিয়ে যাচ্ছিলেন। চুড়ামনকাটি এলাকায় একবার দুর্ঘটনার শিকার হয়। যাত্রীরা চালককে ধীরে চালানোর অনুরোধ করেছিল। কিন্তু চালক যাত্রীদের কথা শোনেননি। তিনি বেপরোয়া গতিতে চালিয়ে যাচ্ছিলেন। কালীগঞ্জের বৈশাখী তেলপাম্প এলাকায় পৌঁছলে গাছের সঙ্গে ধাক্কা খায়।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে দায়িত্ব প্রাপ্ত পুলিশ রুহুল আমিন জামান, দুর্ঘটনায় নিহত তিনজনের লাশ মর্গে রয়েছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম দুর্ঘটনার সত্যতা স্বীকার করেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম