ভুয়া স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০১৭, ০৮:৪৩ পিএম

যশোর: যশোরের কেশবপুরে এক যুবতীকে প্রতারণামূলক বিয়ে করে ধর্ষণের দায়ে শাহাজালাল নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সোমবার (২২ মে) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক অমিত কুমার দে এ রায় দেন।

একইসঙ্গে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত শাহাজালাল কারাগারে আটক আছে। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ পিপি ইদ্রিস আলী।

অভিযোগে উল্লেখ করা হয়, কেশবপুরের বরনডালি গ্রামের ওজিয়ার রহমান সরদারের ছেলে শাহাজালাল একই এলাকার এক যুবতীর সঙ্গে প্রেম করে। ২০১০ সালের ১৯ মার্চ শাহাজালাল ওই যুবতীকে তার বোনের বাড়ি যশোর শহরে বেড়ানোর কথা বলে নিয়ে আসে।

এরপর তাকে বিয়ে করবে বলে অপরিচিত এক জায়গায় নিয়ে এক ব্যক্তির মাধ্যমে একটি নীল কাগজে স্বাক্ষর করায়। এরপর তাদের বিয়ে হয়ে গেছে বলে জানিয়ে শাহাজালাল দুইদিন ওই যুবতীকে ধর্ষণ করে। বাড়িতে ফিরে শাহাজালাল মেয়েটিকে তার নিজ বাড়িতে চলে যেতে বলে।

এ নিয়ে কথাকাটাকাটির একপর্যায়ে শাহাজালাল তাকে খুন জখমের হুমকি দিয়ে তাড়িয়ে দিতে চায়। এ সময় ওই যুবতীর চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে ঘটনা জানায়।

সোনালীনিউজ/ঢাকা/জেএ