ভোট কারচুপি করতেই ইভিএম পদ্ধতি বাতিল চায় বিএনপি

  • কুষ্টিয়া প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২৩, ২০১৭, ১১:৫৬ এএম

কুষ্টিয়া : বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহববু উল আলম হানিফ বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে নির্বাচন চায় না বিএনপি। কারণ তারা ভোট কারচুপি ও জালিয়াতিতে বিশ্বাস করে। আর ভোট কারচুপি করতে পারবে না বলেই তারা এই পদ্ধতি বাতিলের দাবী জানিয়েছে।

তিনি মঙ্গলবার (২৩ মে) সকালে কুষ্টিয়ার পিটিআই রোডের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন চায় না বিএনপি সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জবাবে এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বের উন্নত দেশে এই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পদ্ধতিতে ভোট প্রয়োগের নিয়ম রয়েছে। তাই বাংলাদেশেরও এই নিয়ম চালু করা হবে। এই ইভিএম পদ্ধতিতে স্বচ্ছভাবে ভোট দেওয়া যায়। এর মাধ্যমে কোন জাল ভোট দেওয়া যায় না।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশ অভিযান চালিয়েছে উল্লেখ করে হানিফ আরও বলেন, রাষ্ট্রীয় নিরাপত্বার স্বার্থেই আইন অনুযায়ী শনিবার সকালে গুলশান-২ এর খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে তল্লাশি চালায় পুলিশ। তিনি বলেন, ২০১৫ সালের ৫ জানুয়ারীর পর থেকে বিএনপির গুলশান কার্যালয় থেকে জ্বালাও পোড়ার ডাক দিয়ে বাস পুড়িয়ে এবং মানুষ পুড়িয়ে হত্যা করেছে। তাই বিএনপি জোরগলায় কোন কিছু বলার অধিকার রাখে না।

এসময় কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, সাধারন সম্পাদক আজগর আলী, শহর আওয়ামীলীগের সভাপতি তাইজাল আলী খান, সাধারন সম্পাদক আতাউর রহমান আতা, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবু রহমানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই