তিস্তার পানি বিপদসীমার উপরে, প্লাবিত ২৫ গ্রাম

  • নীলফামারী প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১০, ২০১৭, ১০:১৬ এএম

নীলফামারী: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অবিরাম বর্ষণে তিস্তা নদীর পানি নীলফামারীর ডালিয়া ব্যারেজ পয়েন্টে বিপদ সীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার ২৫টি গ্রাম প্লাবিত হয়ে পড়েছে।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা পুর্বাভাস ও সর্তকীকরন কেন্দ্র জানিয়েছে- রোববার মধ্য রাত থেকে তিস্তা নদীর পানি ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্ট বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছে- হঠাৎ করে তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় বন্যা কবলিত হয়ে পড়েছে নীলফামারীর ডিমলা ও জলঢাকা উপজেলার নিম্নাঞ্চলের ২৫ টি গ্রাম। এরমধ্যে সবচেয়ে বেশি বন্যা কবলিত হয়ে পড়েছে ডিমলা উপজেলার ছোটখাতা, পশ্চিম বাইশপুকুর, পূর্ব বাইশপুকুর, কিসামত ছাতনাই, পূর্বছাতনাই ঝাড়শিঙ্গেরশ্বর, বাঘেরচর, টাবুর চর, ভেন্ডাবাড়ী, ছাতুনামা, হলদিবাড়ী, একতারচর, ভাষানীর চর, কিসামতের চর ও ছাতুনামা চর গ্রাম। এসব গ্রামের অনেকে পরিবার পরিজন নিয়ে উচুঁ ও নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন।

ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান- উজানের ঢলে তিস্তা পানি রোববার রাত থেকে বিপদসীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির চাপ নিয়ন্ত্রণে তিস্তা ব্যারেজের সবকটি জলকপাট খুলে দেয়া হয়েছে বলে তিনি জানান।


সোনালীনিউজ/ঢাকা/আকন