মিথ্যা মামলার অপমানে শিক্ষকের আত্মহত্যা

  • এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৯, ২০১৭, ০৩:২১ পিএম

ঠাকুরগাঁও: মিথ্যা মামলার জেড়ে ঠাকুরগাঁও সদর উপজেলা ভুল্লী ইউনিয়নের ঢাটিরহাট হাইস্কুলের প্রধান শিক্ষক মোহর আলী (৫৫) আত্মহত্যা করেছে।

মঙ্গলবার (১৮ জুলাই) আনুমানিক ভোর ৬ টায় মোহর আলী (৫৫) তার বাড়ি থেকে প্রায় ৫০০ গজ দূরে একটি গাছে গলায় দড়ি দিয়ে ফাঁস লাগায়। বিষয়টি এলাকার লোকজন দেখলে তার পরিবারের লোকজনকে জানানো হয়।

এরপর পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি গাছ থেকে নিচে নামিয়ে নেয়। মৃত মোহর আলী (৫৫) বগুলাডাঙ্গী ইউনিয়নের নিজাম উদ্দীনের বাবা।

বগুলাডাঙ্গী ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার জানান, মোহর আলীর লাশের পাশে ডায়রি পাওয়া গেছে। ডায়রিতে মোহর আলী (৫৫) তার আত্মহত্যার কারণ লিখেছেন।

ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার আরো জানান- সদর উপজেলার রুহিয়া থানায় মোহর আলীর (৫৫) বিরুদ্ধে মিথ্যা হত্যা মামলা দায়ের করায় অপমান সইতে না পেরে তিনি আত্মহত্যা করছেন বলে চিঠিতে উল্লেখ রয়েছে।

ভাগনি জামাই ফারুক হোসেনকে হত্যার মামলায় মোহর আলী আসামি। ২০১৬ সালের ২৩ জুলাই এ মামলা করা হয় বলে জানান ইউপি চেয়ারম্যান আনোয়ার।

এলাকাবাসীরা বলছেন, হত্যা মামলায় আসামি হওয়ায় সম্মানহানীর কারণে মোহর গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।

মৃত মোহর আলীর ছেলে নিজাম উদ্দীন জানান, আমার বাবা ফারুক হোসেনের হত্যার সাথে জড়িত নয়। আমার বাবাকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানো হয়েছে। আমার বাবা একজন শিক্ষক, বাবা এ কাজ করেনি। যারা আমার বাবাকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়েছে তাদের আমি বিচার চাই। তাদের জন্য আমার বাবা আজ আত্মহত্যা করেছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর থানার এসআই আনিসুর রহমান আনিছ জানান, বগুলাডাঙ্গী ইউনিয়ন থেকে মঙ্গলবার সকালে মোহর আলীর লাশ উদ্ধার করা। লাশ ময়নাতদন্তের জন্য বিকেল ৪ টায় ঠাকুরগাঁও সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়। ময়না তদন্ত শেষে লাশটি তার পরিবারের হাতে তুলে দেয়া হয়েছে।

তবে মামলার বিষয়ে নিশ্চিত কোনো তথ্য দিতে পারেননি এ পুলিশ কর্মকর্তা।


সোনালীনিউজ/ঢাকা/আকন