ফেনীতে শ্বাসরোধে গৃহবধূ হত্যা

  • মুহাম্মদ আরিফুর রহমান, ফেনী | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৬, ২০১৭, ১২:১৩ পিএম

ফেনী: জেলার সোনাগাজীতে যৌতুকের জন্য খায়রুন নাহার নামের এক গৃহবধুকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যার অভিযোগ ওঠেছে। মঙ্গলবার (২৫ জুলাই) রাতে উপজেলা চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী গ্রামের টেন্ডল বাড়িতে এ ঘটনা ঘটে।

ঘটনার পর থেকে খায়রুন নাহরের স্বামীসহ শ্বশুর বাড়ির সদস্যরা পালিয়ে গেছে।
 
পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, তিন বছর আগে উপজেলার চর দরবেশ ইউনিয়নের চর সাহাভিকারী গ্রামের মাঈন উদ্দিনের সঙ্গে সোনাগাজী পৌরসভা এলাকার তুলাতলি গ্রামের নুর নবীর মেয়ে খায়রুন নাহারের বিয়ে হয়। বিয়ের পর থেকে খায়রুন নাহারের স্বামী ও শ্বশুর বাড়ির সদস্যরা যৌতুকের জন্য খায়রুন নাহারকে নির্যাতন করতেন।

খায়রুন নাহারের মা রৌশন আরা বেগম অভিযোগ করে বলেন, তিন মাস আগে খায়রুন নাহারের স্বামী মাঈন উদ্দিন বিদেশ থেকে দেশে এসে বাড়ি করার জন্য এক লাখ টাকা দাবি করে। তার দাবি করা টাকার পুরোটা দিতে পারেননি তিনি। মাত্র বিশ হাজার টাকা দিয়েছেন। বাকী টাকার জন্য মঙ্গলবার রাতে খায়রুন নাহারকে মারধর করে গলায় ওড়না প্যাঁচিয়ে হত্যা করে লাশ গুম করার চেষ্টা করে।

খবর পেয়ে রাতেই সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) হারুনুর রশিদের নেতৃত্বে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ফেনী সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) অসীম কুমার সাহা জানান, ময়না তদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, খায়রুন নাহারের গলায় ও শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। এ ঘটনায় গৃহবধুর বড় ভাই বেলায়েত হোসেন বাদি হয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন