বিচার না পেয়ে চেয়ারম্যানের সামনে বিধবার বিষপান!

  • বরিশাল প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৭, ০৯:১২ পিএম
প্রতীকী ছবি

বরিশাল: জেলার বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যানের কাছে বিচার না পেয়ে বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন ববিতা মুখার্জী (৪৫) নামে এক বিধবা।

বুধবার (১৬ আগষ্ট) দুপুর আড়াইটার দিকে উপজেলার কলসকাঠী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনা ঘটে। ববিতা মুখার্জী কলসকাঠী জমিদার বাড়ি রাধা মাধব জিউর মন্দির এলাকার বাসিন্দা ও মৃত বাবুলাল মুখার্জীর স্ত্রী।

স্থানীয়রা জানায়, রাধা মাধব জিউর মন্দির প্রতিষ্ঠার জন্য ববিতার স্বামীর পূর্ব পুরুষ জমি দান করেন। কিন্তু মন্দির কমিটি দান করা জমি ছাড়াও মৃত বাবু লালের সাড়ে ২২ শতাংশ জমি মন্দিরের নামে দখলের চেষ্টা চালিয়ে আসছে।

এ নিয়ে বিভিন্ন সময় সালিশ হলেও সমাধান হয়নি। কয়েক বছর আগে ববিতার স্বামী মারা গেলে মন্দির কমিটি ওই দখলের পাঁয়তারা চালায়। পরবর্তীতে এ নিয়ে ববিতা ও মন্দির কমিটি আদালতে পাল্টাপাল্টি মামলা করেন। বর্তমানে ওই মামলা চলমান।

এদিকে বুধবার মন্দির কমিটি বিরোধপূর্ণ জমিতে পাকা স্থাপনা নির্মাণ করতে গেলে ববিতা বাধা দেয়া সত্ত্বেও। মন্দির কমিটি তাতে কর্ণপাত না করায় ববিতা ইউনিয়ন পরিষদে গিয়ে চেয়ারম্যানের কাছে বিচার দাবি করেন।

কিন্তু ওই জমি নিয়ে আদালতে মামলা থাকায় চেয়ারম্যান আব্দুর রাজ্জাক তালুকদার কেনো ব্যবস্থা নিতে অপরাগতা প্রকাশ করলে ক্ষুব্ধ হয়ে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও অন্যান্য লোকজনের সামনে ববিতা বিষপান করেন।

পরে তাকে গুরুত্বর অবস্থায় প্রথমে বাকেরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে সেখানে অবস্থার অবনতি হলে দ্রুত শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে কলসকাঠী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর রাজ্জাক জানান, জমির বিষয়ে আদালতে মামলা বিচারাধীন থাকায় তিনি কোনো হস্তক্ষেপ করতে রাজি হননি।

তিনি আরো জানান, ওই বিষয়ে ববিতাকে আদালত ও পুলিশকে অবহিত করার পরামর্শ দেন তিনি। এরপরই কিছু একটা পান করে অসুস্থ হয়ে পড়েন ববিতা মুখার্জী। দ্রুত তাকে বাকেরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

মন্দির কমিটির বর্তমান সভাপতি দুলাল ঘোষ জানান, মন্দির কমিটির সঙ্গে ববিতার মামলা রয়েছে, তবে ছোট একটি অফিস ঘর নির্মাণ শুরু করলে ববিতা বাধা দেয়। এরপর ইউনিয়ন পরিষদে গিয়ে বিষপান করে।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিুজর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তিনি শুনেছেন। পুলিশ পাঠিয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম