নির্বাচন ভণ্ডুলের ষড়যন্ত্র নস্যাত করে দেবে জনগণ

  • সিরাজগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৭, ০৭:২৩ পিএম

সিরাজগঞ্জ: নির্বাচন ভণ্ডুলের যে কোনো চক্রান্ত ষড়যন্ত্র জনগণ নস্যাত করে দেবে মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন ভণ্ডুল করার জন্য খালেদা জিয়ার দল বিএনপি দেশে-বিদেশে চক্রান্ত শুরু করেছে।

তিনি বলেন, ক্ষমতায় থেকে তারা হাওয়া ভবন সৃস্টি করেছিল, তাদের আমলেই জঙ্গি উত্থান হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে জঙ্গি দমন করেছেন। দেশকে বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন।

শুক্রবার (১৮ আগষ্ট) নাসিমের নির্বাচনী এলাকা কাজীপুরের বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে আয়োজিত সমাবেশে দেশবাসীকে আবারো নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

বর্ষা মৌসুমের দ্বিতীয় দফা বন্যায় সিরাজগঞ্জে দুর্গত মানুষের পাশে সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত  মন্ত্রী মোহাম্মদ নাসিম শুক্রবার বাদ জু’মা বন্যায় সিরাজগঞ্জের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত এলাকা হিসেবে চিহিৃত কাজীপুরে যমুনা নদীর দুর্গমচর, মাইজবাড়ি, খাসরাজবাড়ি এবং নাটুয়ারপাড়া ইউনিয়নসহ বন্যা দুর্গত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এ সময় বন্যার্ত  মানুষকে সংকটে ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, প্রাকৃতিক যে কোনো দুর্যোগে আওয়ামী লীগ অতীতেও জনগণের পাশে ছিল, বর্তমানে আছেন এবং ভবিষ্যতেও থাকবে।

বন্যা দুর্গত মানুষ নিয়ে বিদেশ থেকে পাঠানো টুইট বার্তায় খালেদা জিয়ার বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি আরো বলেন, বানভাসি মানুষের পাশে বিএনপির কোনো নেতাকর্মী নেই। খালেদা জিয়া বিদেশে বসে বন্যার্ত মানুষের জন্য শুধুই মায়াকান্না করছেন।

নাসিম বলেন, স্বাধীনতার পর দীর্ঘ ২১ বছর যারা ক্ষমতায় ছিলেন, তারা শুধু জনগণের সম্পদই লুট করেননি, প্রাকৃতিক দুর্যোগে ত্রাণ বিতরণ নিয়ে তামাশাও করেছেন। বর্তমান বন্যা পরিস্থিতিতে জনগণের পাশে না দাঁড়িয়ে বিএনপি নেতারা ঢাকায় বসে বক্তৃতা বিবৃতি দিচ্ছেন। সমালোচনা করছেন। অথচ বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশে সরকারের মন্ত্রী এমপি এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা বন্যা দুর্গত এলাকায় দুর্গত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন, কেউ ঘরে বসে নেই।

পৃথক পৃথক এ সমাবেশে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামরুল হাসান। সমাবেশে কাজপিুর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল, উপজেলা নির্বাহী অফিসার শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুর ইসলাম, সিভিল সার্জন ডা. শেখ মো. মনজুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন এবং পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক শাহিন হাসান উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম