পরীক্ষা দেয়া হলো না সুমাইয়ার

  • বাগেরহাট প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০১৭, ০৯:৫৯ পিএম
প্রতীকী ছবি

বাগেরহাট: জেলার শরণখোলা উপজেলায় পরীক্ষা দিতে যাওয়ার পথে বাসের চাকায় পিষ্ট হয়ে সুমাইয়া আক্তার (১০) নামে এক স্কুলছাত্রীর মর্মান্তি মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার ধানসাগর ইউনিয়নের শরণখোলা-সাইনবোর্ড আঞ্চলিক মহাসড়কের গাজীর ব্রিজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সুমাইয়া উপজেলার ছোট নলবুনিয়া গ্রামের বাসিন্দা দিনমজুর আ. আউয়াল তালুকদারের মেয়ে এবং ১১০নং নলবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী।

নিহতের পরিবার ও পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে সুমাইয়া পরীক্ষা দেয়ার উদ্দেশ্যে স্থানীয় আমড়াগাছিয়া কেন্দ্রে যাচ্ছিল। পথিমধ্যে তাফালবাড়ি থেকে ছেড়ে আসা মোড়েলগঞ্জগামী খুলনা-ব-১০১৩ নং একটি যাত্রীবাহী বাস রাস্তায় সুমাইয়াকে চাপা দিয়ে দ্রুত গতিতে পালিয়ে যায়। পরে খবর পেয়ে তার শিক্ষক, সহপাঠী ও স্থানীয়রা সুমাইয়াকে উদ্ধার করে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সুমাইয়ার অকাল মৃত্যুতে তার সহপাঠী, শিক্ষক, অভিভাবক ও স্থানীয়রা কান্নায় ভেঙ্গে পড়েন। অপরদিকে, স্কুলছাত্রীর নিহতের খবর ছড়িয়ে পড়লে বিক্ষুদ্ধ এলাকাবাসী রাস্তায় গাছের গুড়ি ফেলে যান চলাচল বন্ধ করে দেন। খবর পেয়ে শরণখোলা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এদিকে বাস মালিক ও ড্রাইভার উপজেলার আমড়াগাছিয়া এলাকার বাসিন্দা রিয়াজ উদ্দিনের পক্ষে মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ বলেন, একটি শিশুর ভ্যানযোগে ওই ছাত্রী পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। বিপরীত দিক থেকে বাস আসতে দেখে সে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় এ দুর্ঘটনা ঘটে। তবে নিহত ছাত্রীর পরিবারকে সকল প্রকার সহযোগিতা করা হবে।

এছাড়া মহাসড়কে শিশু শ্রমিকরা যাতে ভ্যান, অটো, ইজিবাইক, নসিমন, করিমন চালাতে না পারে সেজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণ করে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। চালক ও বাস আটকের চেষ্টা চলছে। তবে নিহত স্কুলছাত্রীর পরিবার সহায়তা চাইলে সকল প্রকার আইনি সহায়তা প্রদান করা হবে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম