স্কুলশিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণ

  • যশোর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৭, ০৫:৫৮ পিএম

ঢাকা: গুণগত শিক্ষা ও মিড ডে মিল কার্যক্রম বেগবান করার লক্ষ্যে যশোরের কেশবপুর উপজেলার ২৫ টি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে টিফিন বক্স বিতরণ করা হয়েছে। সম্প্রতি কেশবপুরে বিদ্যানন্দকাটি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে টিফিন বক্স বিতরণ করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক।

প্রতিমন্ত্রী তাঁর ঐচ্ছিক ফাণ্ড থেকে কেশবপুরের ২৫ টি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ১৭০০ জন ছাত্রছাত্রীকে টিফিন বক্স বিতরণ করেন। পর্যায়ক্রমে, কেশবপুরের এই তিন শ্রেণীর (৩য় থেকে ৫ম শ্রেণী পর্যন্ত) সকল ছাত্রছাত্রীকে টিফিন বক্স প্রদান করা হবে। কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী বলেন, শুধু পড়াশোনা নিয়ে ব্যস্ত থাকলে শিশুরা পরিপূর্ণভাবে বেড়ে ওঠেনা। পড়াশোনা সঙ্গে তাদেরকে খেলাধুলা, বিতর্ক ও সংস্কৃতি চর্চার সুযোগ করে দিতে হবে।

সমবেত মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, শিশুদের কিছু সময় পর পর খেতে দিতে হয়। এসময় তারা খেতে না পেলে তারা অস্থির হয়ে উঠে। ক্ষুধার্ত অবস্থায় শিশুদের খেতে না দিলে তাদের শারীরিক ও মানসিক বৃদ্ধি ব্যাহত হয়। মস্তিস্কের বৃদ্ধি যথাযথ হয়না।

প্রতিমন্ত্রী শিশুদের জন্য টিফিন বক্সে ঘরে তৈরি বিভিন্ন ধরনের খাবার ও দেশি ফলমূল দিয়ে বাচ্চাদের স্কুলে পাঠানোর জন্য মায়েদের উৎসাহ দেন। বলেন, স্কুলে টিফিন খাবার সময় শিশুদের মাঝে সদ্ভাব ও বন্ধুত্ব আরও মজবুত হবে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ