মুন্সীগঞ্জে নানা আয়োজনে বড়দিন উদযাপন

  • মুন্সীগঞ্জ প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০১৭, ০৬:২২ পিএম

মুন্সীগঞ্জ: জেলার সিরাজদিখানে উদযাপন করা হচ্ছে খ্রিস্টানদের ধর্মীয় উৎসব বড়দিন। উৎসবকে ঘিরে নানা আয়োজন করেছে খ্রিস্টান ধর্মালম্বীরা। প্রার্থনার মধ্য দিয়ে শুরু হয় উৎসব পালন। বড়দিনকে ঘিরে জেলার একমাত্র সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের শুলপুর খ্রিস্টান পল্লীতে সাজসজ্জা করা হয়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) সকাল থেকেই ৩৮৫টি খ্রিস্টান পরিবার জাকজমকপূর্ণভাবে দিনটি উদযাপন করছে। এদিনে সকাল থেকেই কয়েক দফা প্রার্থনার আয়োজন করা হয় গির্জাতে। বিশেষ প্রার্থনায় ছিল খ্রিস্টধর্মাবলম্বীদের ভিড়। ক্যাথিড্রালের রঙিন জরি, কাপড় আর বেলুনে সাজানো হয়েছে প্রার্থনা কক্ষ।

বড়দিনে যিশুখ্রিস্টের জন্মের সময়কে স্মরণ করতে শিশু যিশুখ্রিস্টের প্রতিকৃতি দিয়ে সাজানো হয়েছে গোয়াল ঘর। সেখানে যিশুখ্রিস্টের প্রতিকৃতিসহ রাখা হয়েছে মাতা মেরি, যোশেফ, তিনজন পণ্ডিত, রাখাল ও কয়েকটি পশুর প্রতিকৃতি।

বড়দিন উপলক্ষে খ্রিস্টান পরিবারে কেক তৈরি করে, থাকবে বিশেষ খাবারের আয়োজন। আত্মীয়-স্বজনের বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য অনেকে বড়দিনকে বেছে নেন। বড়দিনের পূর্ব প্রস্তুতির নানা আয়োজনে কয়েক দিন ধরেই সরগরম খ্রিস্টানপাড়াগুলো। উদ্বোধন করা হয়েছে প্রতিকী গোশালা, পাশাপাশি চলছে কীর্তন।

রোববার (২৪ ডিসেম্বর) রাত ৯টায় সিনিয়র সহকারি পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা বড়দিনের উৎসব পরিদর্শন করেন ও রাত ১০টায় বড় দিনের আনন্দ কেক কাটেন।  এসময় আরো উপস্থিত ছিলেন সিরাজদিখান থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন।

এদিকে বড়দিনকে ঘিরে পুলিশের একাধিক টিম ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম